নিউজ ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৫ ২২:২৩

স্ত্রীর সঙ্গে ‘অভিমান’ করে অজ্ঞাতবাস

বাড়ি ছাড়ার পাঁচ দিন পর ফিরে এসেছেন চট্টগ্রামের এক ব্যবসায়ী, যাকে অপহরণ করা হয়েছে সন্দেহ করে থানায় অভিযোগও দিয়েছিল তার পরিবার।

বিষয়টি পুলিশে গড়ানোয় ফেরার পর আনোয়ারুল হক চৌধুরী নামে সত্তরোর্ধ্ব ওই ব্যক্তিকে সোমবার আদালতে হাজির করা হয়।

চট্টগ্রাম মহানগর হাকিম আহমদ সাইদ জবানবন্দি নিয়ে তাকে পরিবারের সদস্যের জিম্মায় তুলে দিয়েছেন। জবানবন্দিতে তিনি বলেছেন, অভিমান করে সিলেট চলে গিয়েছিলেন তিনি।

দুবাই প্রবাসী আনোয়ারুল সম্প্রতি দেশে ফিরে নগরীর বাকলিয়া থানার রসুলবাগ আবাসিক এলাকায় বাড়ি নির্মাণের কাজ শুরু করেন। তার তিন সন্তানও দুবাই প্রবাসী। স্ত্রীকে নিয়ে থাকতেন তিনি।

বাকলিয়া থানার ওসি মো. মহসিন গণমাধ্যমকে বলেন, গত বুধবার সকালে বাসা থেকে বেরিয়ে আর ফেরেননি আনোয়ারুল হক। মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়।

কোনো সন্ধান না পেয়ে পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়। তবে রোববার মোবাইল ফোন অন করে পরিবারের সদস্যদের সঙ্গে তিনি যোগাযোগ করেন। এরপর সোমবার তিনি চট্টগ্রামে আসেন।

আদালতে আনোয়ারুল বলেন, কিছু দিন আগে তার স্ট্রোক হয়েছিল। এরপর থেকে তার ভুলে যাওয়া রোগ হয়েছে। তাই স্ত্রীকে টাকা-পয়সার হিসেব রাখতে বলেন আনোয়ারুল।

কিন্তু স্ত্রী সেই হিসাব রাখতে রাজি না হওয়ায় অভিমান করে তিনি সিলেটে চলে গিয়েছিলেন বলে ওসি জানান।

তিনি বলেন, চট্টগ্রাম থেকে ট্রেনে চেপে সিলেটের শ্রীমঙ্গলে চলে যান আনোয়ারুল। সেখানে ১৯৬১ থেকে ১৯৬৪ সাল পর্যন্ত ছিলেন তিনি। সেখানে নিজের ছাত্রদের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন।

“কেউ অপহরণ করেনি বলে আদালতে জানিয়েছেন তিনি।”

আপনার মন্তব্য

আলোচিত