সিলেটটুডে ডেস্ক

২৭ অক্টোবর, ২০২৩ ২১:৩১

রাজধানীতে সমাবেশের অনুমতি পেয়েছে আওয়ামী লীগ-বিএনপি

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি পেল আওয়ামী লীগ। একই সাথে কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে বিএনপিকে।

শুক্রবার (২৭ অক্টোবর) রাত ৮টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এ তথ্য নিশ্চিত করেছেন।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি নয়াপল্টনে মহাসমাবেশ করার ঘোষণাটি দিয়েছিল ১৮ অক্টোবর। এরপর আওয়ামী লীগও একই দিন ঘোষণা দেয় যে তারা ২৮ অক্টোবর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে।

বিএনপি মহাসমাবেশের ঘোষণার তিন দিনের মাথায় ২১ অক্টোবর পুলিশকে চিঠি দিয়ে বিষয়টি জানায়। পুলিশের পক্ষ থেকে ২৬ অক্টোবর বিএনপিকে চিঠি দিয়ে মহাসমাবেশের জন্য দুটি বিকল্প জায়গা ভাবতে বলা হয়। সঙ্গে চাওয়া হয় সাত ধরনের তথ্য—সমাবেশে লোকসমাগমের সংখ্যা, সময়, বিস্তৃতি, কোন কোন স্থানে মাইক লাগানো হবে, অন্য দলের কেউ উপস্থিত থাকবেন কি না ইত্যাদি।

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে শুক্রবার দুপুরে পুলিশ সদস্যদের ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা লাগাতে দেখা যায়। অপর দিকে সকাল থেকেই বিএনপি নেতা-কর্মীরা সেখানে জড়ো হতে থাকেন। বিকেলে ভিড় বাড়তে থাকে।

দুই দলের সমাবেশের অনুমতির বিষয়ে ডিএমপির শীর্ষস্থানীয় কর্মকর্তারা আজ বিকেল চারটার দিকে বৈঠকে বসেন। বৈঠকে দুই দলকে শর্তসাপেক্ষে তাদের পছন্দের জায়গায় সমাবেশের অনুমতি দেওয়ার সিদ্ধান্ত হয়।

আপনার মন্তব্য

আলোচিত