সিলেটটুডে ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০১৬ ২৩:৪০

সিলেট জেলা জাসদের সভাপতি লোকমান, সম্পাদক কিবরিয়া

সিলেট জেলা জাসদের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। কাউন্সিলে সিলেট জেলা জাসদের নতুন সভাপতি হিসেবে লোকমান আহমদ ও সাধারণ সম্পাদক হিসেবে কে এ কিবরিয়া চৌধুরী, যুগ্ম সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, সাংগঠনিক সম্পাদক লাল মোহন দেব এবং সাবেক সভাপতি আলহাজ্ব কলন্দর আলীকে প্রথম সদস্য করে জেলা জাসদের কমিটি ঘোষণা করা হয়।

এই ৫ সদস্যকে দিয়ে কমিটি ঘোষনা করে পূর্নাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দিয়েছে কেন্দ্রীয় কমিটি। বুধবার অনুষ্ঠিত সম্মেলন পরবর্তী কাউন্সিলে এই দায়িত্ব দেয়া হয়।

এর আগে জেলা জাসদের জাসদের সম্মেলনে জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া বলেন, সমাজতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে সুশাসন-অংশগ্রহণমূলক গণতন্ত্র নিরাপদ ও নিশ্চিত করতে হবে। জঙ্গিবাদ-ধর্মীয় উগ্রবাদকে পরাজিত করতে হবে। বিচার সম্পন্ন করতে হবে সকল যুদ্ধাপরাধীদের। অবসান ঘটাতে হবে সন্ত্রাস-দুর্নীতি-সকল বৈষম্যের। এরই মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে বৃহত্তর জাতীয় ঐক্য। তিনি জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ) সিলেট জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বুধবার দুপুর ১টায় শুরু হওয়া সম্মেলন শেষে সন্ধ্যায় কাউন্সিল শুরু হয়। নগরীর একটি কমিউনিটি সেন্টারে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন ও কাউন্সিল শুরু হয়। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য শিরিন আখতার এম.পি।

বিশেষ অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক লোকমান আহমদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, কেন্দ্রীয় জনসংযোগ বিষয়ক সম্পাদক শফি উদ্দিন মোল্লা, কেন্দ্রীয় কমিটির সদস্য শামীম আখতার ও মজির উদ্দিন আনসার।

জেলা জাসদের সভাপতি আলহাজ্ব মো: কলন্দর আলীর সভাপতিত্বে ও জেলা জাসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে এ কিবরিয়ার পরিচালনায় এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিলে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক এনামুজ্জামান চৌধুরী, যুক্তরাজ্য জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ আহমদ, বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, সাম্যবাদি দলের জেলা সাধারণ সম্পাদক কমরেড ধীরেন সিংহ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সংগ্রাম সিংহ, জেলা জাসদ নেতা লাল মোহন দেব, আলাউদ্দিন আহমদ মুক্তা, হাছান আহমদ রাজা, জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য রেহান উদ্দিন প্রমুখ।

এছাড়াও সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে সিলেটের প্রগতিশীল রাজনৈতিক দল সমূহের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, গণমাধ্যম নেতৃবৃন্দ এবং জাসদের সর্বস্থরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত