সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০১৬ ২১:১৩

‘যখনই গডফাদারদের মুখোশ উন্মোচনের উপক্রম, তখনই রহস্যজনক ঘটনা’

গডফাদারদের মুখোশ উন্মোচন হওয়ার উপক্রম হতেই রহস্যজনক ঘটনায় তা আড়ালে চলে যাচ্ছে।

পুলিশ হেফাজতে থাকা অবস্থায় ‘বন্দুকযুদ্ধে’ গোলাম ফাইজুল্লাহ ফাহিমের নিহতের ঘটনার পর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমনটি বললেন ১৪ দলে থাকা জাসদের একাংশের নেতারা।


নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধানের নেতৃত্বাধীন জাসদের একাংশের নেতারা বিবৃতে বলেন , “আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি ধারাবাহিক ভাবে একটি নির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী মুক্তমনা, প্রগতিশীল ও ভিন্ন ধর্মে বিশ্বাসী ব্যাক্তিদের লক্ষ্যবস্তু করে সুপরিকল্পিতভাবে একটি মহল একের পর এক হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। কোনও কোনও ক্ষেত্রে পুলিশ অপরাধীদের চিহ্নিত করতে পারলেও বেশিরভাগ ক্ষেত্রে অপরাধী বিশেষ করে নেপথ্যের গডফাদাররা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে।

তারা বলেন, “যখনই গডফাদারদের মুখোশ উন্মোচন হওয়ার উপক্রম হচ্ছে তখনই রহস্যজনক ঘটনার জন্ম হচ্ছে। মাদারীপুর হত্যা প্রচেষ্টার অন্যতম আসামি ধরা পড়ার পর পুলিশি হেফাজতে তার মৃত্যু একটি রহস্যজনক ঘটনা।”

মাদারীপুরে কলেজ শিক্ষকের উপর হামলার ঘটনায় হাতেনাতে গ্রেপ্তার ‘জঙ্গি’ গোলাম ফাইজুল্লাহ ফাহিম শনিবার পুলিশের কথিত বন্দুকযুদ্ধে নিহত হন। যাকে ১০ দিনের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেয়া হয়েছিল। এই ঘটনার পর অনেকের প্রশ্ন 'মূল হোতা" কারো পরিচয় আড়াল রাখতেই কি এমন বন্দুকযুদ্ধ?

 বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও শনিবার দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, গুপ্তহত্যার ‘আড়ালে যারা আছেন’ তাদের রক্ষা করতেই ফাহিমকে ‘ক্রসফায়ারে’ দেওয়া হয়েছে।

প্রায় একই মত দিলেন ভিন্ন রাজনৈতিক মতাদর্শের জাসদ নেতারা।

উল্লেখ্য, মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তী কলেজগেট সংলগ্ন ভাড়া বাসার একটি ছোট কক্ষে একা থাকতেন।

গত বুধবার দুপুরে কলেজ থেকে ফিরে বাসায় ঢোকার সময় বিকাল সাড়ে ৪টার দিকে ৩ যুবক তাকে চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

শিক্ষকের চিৎকারে কলেজগেট এলাকার লোকজন দ্রুত এগিয়ে এসে ফাহিমকে আটক করে। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত