সিলেটটুডে ডেস্ক

২৪ জুলাই, ২০১৬ ০১:৫৯

ঈদুল আযহায়ও ৯ দিনের ছুটি চায় ওলামা লীগ

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ ও সমমনা ১৩ দলের ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে আসন্ন ঈদুল আযহার সময়ে ঈদুল ফিতরের মত ৯ দিনের ছুটি অব্যাহত রাখার দাবি জানানো হয়েছে। এছাড়াও মানববন্ধনে থেকে এদেশে আইএস তৈরি আমেরিকানদের ষড়যন্ত্র বলে অভিযোগ করা হয়েছে।

শনিবার (২৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে আওয়ামী ওলামা লীগের সভাপতি মোহাম্মদ আখতার হোসাইন বোখারী বলেন, ‘‘মোসাদের সঙ্গে জড়িত উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসী ও গয়েশ্বরের মতো হিন্দু ধর্মাবলম্বীরা জামায়েত জোটের সঙ্গে আঁতাত করে এ দেশে আইএস সৃষ্টির ষড়যন্ত্র করছে। আর বলছে, ‘বর্তমান সরকারের আমলে বেশি হিন্দু নিপীড়নের শিকার হচ্ছেন’। এটা নিছক অপপ্রচার মাত্র। আমি বলব দেশে হিন্দুরা নির্যাতনের শিকার হয়নি বরং বিশ্বের সকল দেশের মতো বাংলাদেশেও মুসলমানরা নির্যাতনের শিকার হচ্ছেন।’’

সন্ত্রাসী হামলা দমনে বিদেশি সহযোগিতা প্রসঙ্গে তিনি বলেন, ‘সন্ত্রাসবাদ দমনে আমাদের দেশের আইনশৃঙ্খলা বাহিনীর যথেষ্ট সক্ষমতা রয়েছে। যদি সন্ত্রাসী ও জঙ্গি দমনে সহযোগিতার নামে এদেশে অন্য কোনো রাষ্ট্রের সেনাবাহিনী পাঠানোর অপচেষ্টা করা হয় তবে আমরা তা রুখে দেব। বিশেষ করে এ দেশে আইএস তৈরির আমেরিকান ষড়যন্ত্র এবং এদেশের পার্বত্য চট্টগ্রাম দখলের আমেরিকান ইচ্ছা রুখে দেওয়া হবে।’

ঈদের ছুটি ৯ দিন দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয় মানববন্ধন থেকে। পাশাপাশি পবিত্র ঈদ-উল-আযহায় এ ধরনের ছুটি অব্যাহত রাখারও দাবি জানানো হয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. আব্দুল হাসান শেখ, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি মুহাম্মদ আব্দুস সাত্তার ও বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত