সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩৩

বিএনপিকে রাজপথে মোকাবিলা করবে আ. লীগ : হানিফ

ফাইল ছবি

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহার নিয়ে তার দল বিএনপি যদি কোনো অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করে, তাহলে তাদেরকে রাজনৈতিকভাবে রাজপথেই মোকাবিলা করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি আরো বলেন, ‘রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে কেউ ভুল সিদ্ধান্ত নিলে সেটি চিরদিন ভুল থাকা উচিত নয়। ২০০৩ সালে বিএনপি ক্ষমতায় থাকতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমকক্ষ করতে জিয়াউর রহমানকে মহান স্বাধীনতা পদক দিয়েছিল। তাঁকে স্বাধীনতা পদক দেওয়া ভুল ছিল, তা প্রত্যাহার করে এই সরকার সেই ভুল সংশোধন করেছে।’

‘যদি এটিকে ইস্যু করে বিএনপি কোনো কর্মসূচির নামে আবারও দেশে কোনো অস্থিরতা বা অপতৎপরতার চেষ্টা করা হয়, তবে তা আওয়ামী লীগ নেতাকর্মীরা রাজনৈতিকভাবে রাজপথে তাদের মোকাবিলা করবে’, যোগ করেন হানিফ।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া শহরে নিজ বাসায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সহসভাপতি রবিউল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২০০৩ সালে খালেদা জিয়া নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে মরণোত্তর স্বাধীনতা পুরস্কার দেওয়া হয়। ওই পদক ও তাঁর নথি সংরক্ষণ করা হয় জাতীয় জাদুঘরে।

গত বুধবার জাতীয় জাদুঘরের ইতিহাস ও ধ্রুপদী শিল্প বিভাগের তত্ত্বাবধায়ক ড. স্বপন কুমার বিশ্বাস জানান, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে পদকটি সরিয়ে ফেলা হয়েছে। মন্ত্রীপরিষদ বিভাগের এক কর্মকর্তা ওই দিন দুপুরে এসে পদকটি নিয়ে যান।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সেক্টর কমান্ডার জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ নিয়ে প্রশ্ন তুলে বলেন, তিনি প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না, জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। পরবর্তী সময়ে বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতাবিরোধীদের তিনি পুনর্বাসন করেছিলেন। যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত