সিলেটটুডে ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৬ ২০:৫১

ফেসবুকে ‘আপত্তিকর’ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রাঙামাটি জেলা ছাত্রলীগ সম্পর্কে ‘আপত্তিকর’ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে পৌর ছাত্রলীগের সভাপতি এইচ এম আলাউদ্দীনকে সংগঠনের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (৮ অক্টোবর) রাতে জেলা ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আলাউদ্দীনকে অব্যাহতি দেওয়ার বিষয়টি জানানো হয়েছে। তবে এতে তাকে অব্যাহতি দেওয়ার কারণ বলা হয়নি।

জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘শনিবার বাংলাদেশ ছাত্রলীগ রাঙামাটি জেলা শাখার এক জরুরি সিদ্ধান্তে রাঙামাটি পৌর ছাত্রলীগের সভাপতি এইচ এম আলাউদ্দিনকে সংগঠনের দলীয় নিয়ম শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য সংগঠনের দায়িত্বরত সকল পদ-পদবি স্থগিত ও সাংগঠনিক সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তার যেকোনো অনৈতিক কর্মকাণ্ডের জন্য রাঙামাটি জেলা ছাত্রলীগ দায়ভার গ্রহণ করবে না।’

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা জানান, "আলাউদ্দীন ফেসবুকে জেলা ছাত্রলীগ নিয়ে আপত্তিকর ও কটূক্তিপূর্ণ কথাবার্তা লিখে স্ট্যাটাস দেওয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ নেওয়া হয়েছে। তার স্ট্যাটাসগুলো শুধু জেলা ছাত্রলীগের নয়, ছাত্রলীগের সামগ্রিক ভাবমূর্তিরও ক্ষতি করছে।"

অব্যাহতি পাওয়া পৌর ছাত্রলীগের সভাপতি এইচ এম আলাউদ্দীন বলেন, "একটি ফেসবুক স্ট্যাটাসের কারণে সংগঠন থেকে অব্যাহতি দেওয়ার ঘটনা বিরল এবং বিস্ময়কর। আমার স্ট্যাটাস পছন্দ না হলে তাঁরা আমাকে ফোনে বলতে পারতেন, শোকজ করতে পারতেন। কিন্তু এসব না করে সরাসরি অব্যাহতি দেওয়ার মাধ্যমে তারা পুরোনো বিরোধের প্রতিশোধই নিয়েছে।"

উল্লেখ্য, গত ৭ অক্টোবর নিজের ফেসবুক স্ট্যাটাসে আলাউদ্দীন লেখেন, ‘আজ বুঝলাম জেলা ছাত্রলীগ কী করতে পারে। আর আজ দেখালাম আমরা কী করতে পারি। অযোগ্যদের হাতে রাজনীতি হয় না। হয় শুধু ফাঁকা গুলি ফুটানো… ঘুমান কোনো সমস্যা নাই।’

এই স্ট্যাটাসের জের ধরেই তাকে অব্যাহতি দেওয়া হয়েছে হয়।

আপনার মন্তব্য

আলোচিত