সিলেটটুডে ডেস্ক

২৪ নভেম্বর, ২০১৬ ০১:৫৪

রাষ্ট্রপতিকে বিএনপির চিঠি

নির্বাচন কমিশন (ইসি) গঠন বিষয়ে আলোচনার প্রস্তাব নিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছে বিএনপি।

বুধবার (২৩ নভেম্বর) বিকাল চারটার পর বঙ্গভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি পৌঁছে দেন দলের সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ ও সহ প্রচার সম্পাদক আসাদুল করীম শাহিন।

এর আগে বুধবার দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানিয়েছেন, সাক্ষাতের সময় চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দেবে বিএনপি।

সহ-দফতর মুনির হোসেন বলেন, ‘বিএনপির ৩জন নেতা বঙ্গভবনের গেইটে দায়িত্বরত পুলিশের হাতে চিঠি দিয়ে এসেছি।’ তিনি আরও বলেন, ‘খালেদা জিয়া নির্বাচন কমিশন গঠনের বিষয়ে যে প্রস্তাব দিয়েছেন, সে বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় বসতে সময় চেয়ে চিঠিতে আবেদন করা হয়েছে।’

তার আগে দুপুরে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, রাষ্ট্রপতির সাক্ষাতের জন্য যোগাযোগ করেও বঙ্গভবনের সাড়া না পাওয়ায় আনুষ্ঠানিকভাবে এই চিঠি পাঠাচ্ছেন তারা।

“দেশনেত্রীর প্রস্তাবাবলি পেশ করার জন্য তার একান্ত সচিব (এ বি এম আবদুস সাত্তার) রোববার মহামান্য রাষ্ট্রপতির সামরিক সচিবের সঙ্গে টেলিফোনে কথা বলেছিলেন। মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে বিএনপির তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দলের সাক্ষাতের সময় চেয়েছিলেন। এখন পর্যন্ত সামরিক সচিব এই বিষয়ে কিছু জানাননি।”

“আমরা আজকে লিখিতভাবে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ চেয়ে চেয়ে চিঠি দিচ্ছি। আমরা আশা করছি, রাষ্ট্রের অভিভাবক হিসেবে তিনি আমাদের প্রতিনিধিদলকে সাক্ষাতের একটা সময় দেবেন,” জানান বিএনপি মহাসচিব।

নতুন নির্বাচন কমিশন নিয়োগে বাছাই কমিটি গঠনের রূপরেখা, প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের যোগ্যতা এবং ‘সব দলের অংশগ্রহণে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ’ নির্বাচন অনুষ্ঠানের জন্য গণ-প্রতিনিধিত্ব আদেশের কয়েকটি ধারার সংশোধনসহ ১৩টি প্রস্তাব তুলে ধরে গত শুক্রবার সংবাদ সম্মেলন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা।

আগামী ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশন বিদায় নেবে। সংবিধান অনুযায়ী নতুন নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার রাষ্ট্রপতির।

আপনার মন্তব্য

আলোচিত