সিলেটটুডে ডেস্ক

২৫ নভেম্বর, ২০১৬ ১৪:১০

না'গঞ্জে সেনা মোতায়নের দাবি বিএনপির

বৈধ ও অবৈধ অস্ত্রের মহড়ার অভিযোগ এনে নারায়ণঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে সেনাবাহিনী মোতায়নের দাবি জানিয়েছে বিএনপি।

শুক্রবার বেলা সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াৎ আইভী গতবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। তখন তিনি সেনাবাহিনী মোতায়নের দাবি জানিয়েছিলেন। এবার সরকারদলীয় প্রার্থী হওয়ায় তিনি বলছেন সেনাবাহিনীর প্রয়োজন নেই।

রিজভীর অভিযোগ, 'সরকারি মেকানিজম' নিজের পক্ষে থাকবে বলেই আইভী সেনাবহিনীর কথা বলছেন না।

অবিলম্বে অবৈধ অস্ত্র উদ্ধার এবং বৈধ অস্ত্র জমা নিয়ে নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।

রিজভী বলেন, সম্প্রতি দেশজুড়ে আলোচনার ঝড় তুলেছে ঝিনাইদহের শৈলকূপার একটি বিভৎস ঘটনা। কতটা নিষ্ঠুর ও হিংস্র হলে এমনটা করা সম্ভব তা দেখিয়ে দিয়েছে ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা। একজন প্রৌঢ় মুক্তিযোদ্ধাকে নির্মম প্রহারের জলজ্যান্ত দৃশ্য ভিডিওতে দেখা গেছে। একটি দোকানের সামনে চেয়ারে বসে থাকা প্রৌঢ় মুক্তিযোদ্ধা মোক্তার আহমেদ মিজানের ওপর অতর্কিতে লাঠিসোঠা ও ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আক্রমণ চালায় ছাত্রলীগ-যুবলীগের ক্যাডাররা।

রাষ্ট্রীয় স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে নিজেদের রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করা ছাড়া অন্য কোনো উদ্দেশ্য আওয়ামী লীগের নেই মন্তব্য করে তিনি বলেন, ২০১৫ সালের ২৬ মার্চ বরগুনার তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এক মুক্তিযোদ্ধাকে নির্মমভাবে মারধর করেন। চলতি বছরের মার্চ মাসে খুলনা জেলার কয়রা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা মতিউর রহমানকে পিটিয়ে আহত করে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বাহারুল ইসলাম।

এ ছাড়া ২০১৪ সালের জুন মাসে সোনাগাজী উপজেলা সদরে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা নুরুল আফসার নামে এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে গুরুতর আহত করেন। ২০১৬ সালের এপ্রিলে আখাউড়ায় মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় যুবলীগনেতা জনি শিকদার নূরুল ইসলাম শিকদার (৭০) নামে এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করেন বলে অভিযোগ রিজভীর।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, শিক্ষাবিষয়ক সম্পাদক এবিএম ওবায়দুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত