নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর, ২০১৬ ০০:৪২

সিলেটের চার জেলায় পুরনোদের উপরই ভরসা রাখলো আ. লীগ

জেলা পরিষদ নির্বাচন

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সিলেটের চার জেলার দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলটি সিলেটে লুৎফুর রহমান, হবিগঞ্জে ডা. মুশফিক হোসেন চৌধুরী, মৌলভীবাজারে আজিজুর রহমান ও সুনামগঞ্জে এনামুল কবীর ইমনকে দলীয় মনোনয়ন প্রদান করেছে।

এই চারজনই স্ব স্ব জেলা পরিষদের সর্বশেষ প্রশাসক ছিলেন। চেয়ারম্যান পদে প্রার্থী হতে প্রশাসক পদ থেকে পদত্যাগ করেন তাঁরা। চেয়ারম্যান পদে সদ্যবিদায়ী প্রশাসকদের উপরই ভরসা রাখলো আওয়ামী লীগ।

শুক্রবার (২৫ নভেম্বর) রাতে দলীয় প্রার্থী হিসেবে এই চারজনের নাম ঘোষণা করেন আ. লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের জানান, তৃণমূলের কাছে প্রস্তাব চাওয়া হয়েছিল। সেই প্রস্তাবের ওপর যাচাই-বাছাই করে এই তালিকা চূড়ান্ত করা হয়েছে।

আগামী ২৮ ডিসেম্বর দেশের ৬১টি জেলায় জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

দলের সমর্থন পাওয়া প্রসঙ্গে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দল থেকে আমাকে মনোয়ন দিয়েছে। এতে আমি খুশি। দলীয় মনোনয়ন পাওয়ার সংবাদে দলীয় নেতাকর্মীরাও আমার অফিসে ভিড় করেছেন।

সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ব্যারিস্টার এনামুল কবির ইমন দলটির জেলা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বর্ষিয়ান রাজনীতিবিদ আজিজুর রহমান জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন। কেন্দ্রীয় কমিটিরও দায়িত্ব পালন করেন তিনি। আর হবিগঞ্জে দলীয় মনোনয়ন পাওয়া ডা. মুশফিক হোসেন চৌধুরী দলটির জেলা সভাপতির দায়িত্বে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত