সিলেটটুডে ডেস্ক

২৯ জানুয়ারি, ২০১৭ ১৬:৩৫

বিএনপি নেতা আনোয়ারসহ ১৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি নেতা এম কে আনোয়ারসহ ১৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। রোববার (২৯ জানুয়ারি) ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।

আদালত সুত্রে জানা যায়, রাজধানীর ওয়ারী এলাকায় ২০১৫ সালে বিএনপির ডাকা হরতাল-অবরোধ চলাকালে অজ্ঞাত ব্যক্তিরা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় ওয়ারী থানা পুলিশ বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

এ মামলায় অভিযোগপত্র গ্রহণের জন্য দিন ধার্য ছিল রোববার। কিন্তু বিএনপি নেতা এম কে আনোয়ারসহ এই মামলার ১৭ জন আসামী পলাতক থাকায় বিচারক আজ এই পরোয়ানা জারি করেন।

আদালতের সরকারপক্ষের কৌসুলি (পিপি) তাপস কুমার পাল সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে জানান, এ মামলায় অভিযোগপত্র আমলে নিয়ে বিচারক পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

তাপস জানান, পরোয়ানা দেওয়া আসামীরা হলেন বরকতউল্লাহ বুলু, সুলতান সালাউদ্দিন টুকু, শিমুল বিশ্বাস ও আজিজুল বারী খান হেলাল। বাকি আসামিরা সাধারণ নেতা।

মামলার দায়েরের পর ২০১৬ সালের ২৪ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা এম কে আনোয়ারসহ ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এর মধ্যে ১৭ জনকে পলাতক দেখানো হয়েছে ও বাকিরা জামিনে রয়েছেন। পলাতক আসামিদের বিরুদ্ধে তদন্ত কর্মকর্তা গ্রেপ্তারি পরোয়ানা জারি করার আবেদন করেন।

আপনার মন্তব্য

আলোচিত