সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৭ ০১:০৭

স্বরাষ্ট্রমন্ত্রীর দুঃখপ্রকাশ

হরতালে সাংবাদিক নিপীড়নের ঘটনায় বক্তব্যে নিজের ভুলের জন্যে দুঃখপ্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পুলিশের সাংবাদিক পেটানোর ঘটনাকে ‘ধাক্কাধাক্কি’ হিসেবে মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার মুখে পড়ে এ দুঃখপ্রকাশ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রোববার (২৯ জানুয়ারি) বিকালে পুরান ঢাকার সূত্রাপুরের কে এল জুবিলী স্কুল ও কলেজের দেড়শ’ বছর পূর্তির অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, “শাহবাগ চত্বরে যে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটেছে, আমরা সে জন্য দুঃখিত।”

গত ২৬ জানুয়ারি তেল-গ্যাস রক্ষা কমিটির হরতালের মধ্যে শাহবাগে পিকেটারদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় দুই সংবাদকর্মীকে থানার ভেতরে নিয়ে মারধর করা হয়। ওই ঘটনার পরদিন স্বরাষ্ট্রমন্ত্রী মৌলভীবাজারে সাংবাদিকদের প্রশ্নে বলেছিলেন, “পুলিশ সাংবাদিকদের মারধর করে না, মাঝেমধ্যে ধাক্কাধাক্কি হয়।”

এ বক্তব্য প্রকাশ হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার পড়েন এ মন্ত্রী। তারপর সমালোচনার মুখে আগের বক্তব্য থেকে সরে এসে রোববারের অনুষ্ঠানে আসাদুজ্জামান কামাল বলেন, “আমাকে হঠাৎ করে এসে জিজ্ঞাসা করা হয়েছিল, তাৎক্ষণিক আমার জানা ছিল না যে কোন সাংবাদিক কীভাবে নিগৃহীত হয়েছে।

“কাজেই আমি বলেছিলাম যে সব সময় সাংবাদিকদের সঙ্গে একটি ভালো সম্পর্ক থাকে, সেজন্যই হয়ত ধাক্কাধাক্কি কিছু একটা ঘটেছে। এইটুকুই বলেছিলাম।”

পুলিশ বাহিনীর সদস্যদের কয়েকজনের ‘অনাকাঙ্ক্ষিত’ আচরণের ঘটনাটির তদন্ত করা হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ঘটনার তদন্তের জন্য রমনা বিভাগের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনারের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং যিনি এই কর্মটি করেছে তাকে বরখাস্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত