সিলেটটুডে ডেস্ক

১৯ জানুয়ারি, ২০১৮ ২০:৩১

নারায়ণগঞ্জে সংঘর্ষের ঘটনায় জড়িতদের বিচার হবে : কাদের

নারায়ণগঞ্জে সংঘর্ষের ঘটনায় জড়িতদের বিচার অবশ্যই হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নারায়ণগঞ্জের ঘটনায় তদন্ত চলছে। যারাই এর সঙ্গে জড়িত, দ্রুত তাদের বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সেমিনার কক্ষে  ‘২৬ বছরের অভিজ্ঞতা: নির্বাচনের বছর নির্মূল কমিটির আন্দোলন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন ওবায়দুল কাদের।

এসময় তিনি বলেন জননেত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জের ঘটনা জানার পরই আমাকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলতে বলেন। এ ঘটনার সঙ্গে যারাই জড়িত তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন কেউ ভুলের ঊর্ধ্বে নয়, আওয়ামী লীগও নয়। আমাদের কিছু নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। আমরা কাউকে ছেড়ে দেইনি। আমাদের একজন ফুলমন্ত্রীর ছেলে এখনও কারাগারে, একজন রানিং এমপি কারাগারে, তিনজন মন্ত্রী এখনও আদালতে হাজিরা দিচ্ছেন।

‘আমরা বিএনপির মতো দলের কাউকে ছেড়ে দেই না। অভিযোগ উঠলে আমরা নিজেদের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করি’, বলেন ওবায়দুল কাদের।

এর আগে শুক্রবার সকালে হাসপাতালে অসুস্থ নারায়ণগঞ্জের মেয়র ডা. সেলিনা হায়ৎ আইভির শারীরিক অবস্থার খোঁজ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

নারায়ণগঞ্জে ফুটপাতে হকার বসানোকে কেন্দ্র করে মঙ্গলবার সাংসদ শামীম ওসমান ও মেয়র আইভী সমর্থকদের সংঘর্ষে মেয়র আইভী, সাংবাদিকসহ শতাধিক আহত হন। প্রকাশ্যে অস্ত্রের মহড়াসহ দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুই শতাধিক শর্ট গানের ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। মঙ্গলবার বিকেলে নগরীর চাষাঢ়া এলাকায় এ ঘটনা ঘটে। সেসময় অস্ত্র উঁচিয়ে তেড়ে গেলে গণধোলাইয়ের শিকার হন শামীম ওসমানের সমর্থক নিয়াজুল।

আপনার মন্তব্য

আলোচিত