নিজস্ব প্রতিবেদক

২১ জানুয়ারি, ২০১৮ ০১:৩৭

আগামী নির্বাচনে বিএনপির জয়ী হওয়ার ২০ ভাগ সম্ভাবনাও নেই: সিলেটে হানিফ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ আগামী নির্বাচনে বিএনপির জয়ী হওয়ার ২০ ভাগ সম্ভাবনাও নেই।

শনিবার বিকেলে সিলেট নগরীর কাজী নজরুল অডিটরিয়ামে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির নির্বাচনকালীন সরকার নিয়ে নানা দাবির পরিপ্রেক্ষিতে হানিফ বলেন, সংবিধান অনুযায়ী বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর উপলক্ষ্যে আয়োজিত এই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির সংলাপের প্রস্তাবকে নির্বোধের প্রলাপ বলে এ সভায় মন্তব্য করেছেন । তিনি বলেন, ডিসেম্বরের আগে সহায়ক সরকার গঠিত হলে সেখানে বিএনপির কোনো প্রতিনিধি থাকবে না, কারণ তাদের কেউই বর্তমান সংসদের সদস্য নন।

মুহিত বলেন, ‘সহায়ক সরকার, যেখানে যত ধরনের দলটল আছে, মতামত দেওয়ার একটা সুযোগ থাকে, সেই রকম একটা ব্যবস্থা আমাদের নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আগেই করে দিয়েছেন। যেখানে তাঁর কোনো বাধ্যবাধকতা ছিলো না। সুতরাং নতুন করে সংলাপ, নতুন করে আলোচনা- এটাকে একান্তই নির্বোধের প্রলাপ বলা যেতে পারে। এটার কোনো জায়গাও নেই। এবং এটা নিয়ে আমাদের চিন্তা করারও কোনো অবকাশ নেই।’

অর্থমন্ত্রী বলেন, ‘এই বছরের শেষ দিকে, ডিসেম্বরের আরো কিছু আগেই সহায়ক সরকার হয়, সেই সময় আমাদের নেত্রী আগে যা করেছিলেন সেটাই করবেন। তাঁর যেই মন্ত্রিসভা আছে তাঁকে বিদায় করবেন, নতুন মন্ত্রিসভা গঠন করবেন। তবে সেখানে খালেদা জিয়া ঠকে গেলেন। তাঁর নির্বুদ্ধিতার জন্যে তাঁর কোনো প্রতিনিধি সেই সরকারে থাকতে পারবে না। কারণ তাঁরা কেউই সংসদের সদস্য নন। এটা আমাদের কিছু করার নেই, এটা তাদের গ্রহণ করতেই হবে। তাঁর নির্বুদ্ধিতার জন্য মাশুল তাঁর দলকে দিতে হবে। এবং দল সেই কাজের জন্য যাতে প্রস্তুত থাকে সেই আহ্বান আমি তাদের করছি।’

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মিসবাহউদ্দিন সিরাজ, সিলেট জেলা সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

সভায় বক্তারা ৩০ জানুয়ারির প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফরকে সফল করার আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত