সিলেটটুডে ডেস্ক

২৮ ডিসেম্বর, ২০১৯ ২০:০২

উত্তরে তাবিথ, দক্ষিণে ইশরাক বিএনপির প্রার্থী

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী হলেন তাবিথ আউয়াল মিন্টু। আর দক্ষিণের মেয়র প্রার্থী হলেন সদ্যপ্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

শনিবার বিকেলে তাদের দলীয় মনোনয়ন দেওয়া হয়।

শনিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আগ্রহী তিন প্রার্থী তাবিথ আউয়াল, আসাদুজ্জামান রিপন ও ইশরাক হোসেনের সঙ্গে কথা বলে দুই সিটির জন্য দুজনকে চূড়ান্ত করেন বিএনপির স্থায়ী কমিটি।

এরপর সংবাদ সম্মেলনের মাধ্যমে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক এবারই প্রথম কোনো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে ঢাকা দুই ভাগ হওয়ার পর ২০১৫ সালে প্রথম সিটি নির্বাচনে উত্তরে মেয়র পদে লড়েছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ।

শনিবার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ডের বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, “তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির যেটা পার্লামেন্টারি বোর্ড আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সব কিছু বিবেচনা করে উত্তরে তাবিথ আউয়াল ও দক্ষিণে ইশরাক হোসেনকে মনোনয়ন দিয়েছে।”

‘আন্দোলনের অংশ হিসেবে’ বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে জানিয়ে ফখরুল বলেন, “আমরা একটি গণতান্ত্রিক দল, আমাদের পক্ষে নির্বাচনে থাকাটাই উপযোগী কাজ। তার মধ্য দিয়েই আমরা আমাদের আন্দোলনটা আরও বেগবান করতে সক্ষম হব, জনগণের কাছে যেতে সুযোগ সৃষ্টি হবে।

আপনার মন্তব্য

আলোচিত