সিলেটটুডে ডেস্ক

০২ জানুয়ারি, ২০২০ ০১:২৬

তাপসের আয় ১০ কোটি টাকা, সোয়া শ’ কোটি টাকার সম্পদ

নির্বাচনী হলফনামায় তথ্য

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বার্ষিক আয় প্রায় ১০ কোটি টাকা। তার স্থাবর-অস্থাবর সম্পদও প্রায় সোয়া শ’কোটি টাকা। মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় এমন তথ্য দিয়েছেন আওয়ামী লীগের এই প্রার্থী।

শেখ ফজলে নূর তাপস পেশায় আইনজীবী। তিনি ব্যারিস্টার-অ্যাট-ল ডিগ্রিধারী। তার বার্ষিক আয় ৯ কোটি ৮১ লাখ ৩৮ হাজার ৪৬ টাকা।

এর মধ্যে কৃষি খাত থেকে বছরে আয় ৩৫ হাজার টাকা, বাড়ি/দোকান ভাড়া বাবদ ৪২ লাখ ৫০ হাজার ৩৯৮ টাকা, শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত থেকে ৭ কোটি ৮৫ লাখ ৪২ হাজার ৬৪৮ টাকা, আইন পেশা থেকে ১ কোটি ৪৬ লাখ ৫০ হাজার এবং চাকরি থেকে বেতন বাবদ পান বাবদ ৬ লাখ ৬০ হাজার টাকা। তার স্ত্রীর বার্ষিক আয় দুই কোটি ১৫ লাখ ৬৪ হাজার ৩৯২ টাকা।

তাপসের স্থাবর-অস্থাবর সম্পদের পরিমাণ ১২২ কোটি টাকার বেশি। এর মধ্যে অস্থাবর সম্পদের পরিমাণ ১০৮ কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৬৯৩ টাকা। তার হাতে নগদ টাকা রয়েছে ২৬ কোটি ৩ লাখ ৩ হাজার ৫৫৭ টাকা।

অন্যান্য খাতের মধ্যে ব্যাংকে জমা ১ কোটি ৫৩ লাখ ৭৭ হাজার ২০৭ টাকা, কোম্পানির শেয়ার ৪৩ কোটি ২৭ লাখ ৫৫ হাজার ৪০৪ টাকা এবং পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্র বা স্থায়ী আমানত ৩৫ কোটি ২২ লাখ টাকা।

এর বাইরে রয়েছে তার স্থাবর সম্পত্তির মধ্যে কৃষি জমি ১০ দশমিক ৫০ কাঠা, অকৃষি জমি ১০ কাঠা যার মূল্য ৩৮ লাখ ১৯ হাজার ৫০ টাকা, ৮ কোটি ৩৭ লাখ ২০ হাজার ৩১৩ টাকা মূল্যের মতিঝিল, পূর্বাচল ও সাভারে তিনটি দালান রয়েছে। তার একটি বাড়ি রয়েছে যার মূল্য ৩ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৮৯৪ টাকা।

হলফনামায় শেখ ফজলে নূর তাপস তার স্ত্রীর আয় ও সম্পদেরও বিবরণ দিয়েছেন।

শেখ ফজলে নূর তাপসের দায়-দেনা রয়েছে। তিনি অগ্রিম বাড়িভাড়া বাবদ ৪ কোটি ৬৭ লাখ ৯৬ হাজার ২৫০ টাকা নিয়েছেন।

তার বিরুদ্ধে বর্তমানে কোনও মামলা নেই। তবে ২০০২ সালে দুদক আইনে ও ২০০৩ সালে শ্রম আদালতে তার বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছিল। দুটি মামলাই হাই কোর্ট বিভাগ বাতিল বা খারিজ করে দিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত