নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:৩২

যুব মহিলালীগের ‘টাইম ইজ ওভার’ : ওবায়দুল কাদের

যুব মহিলালীগের সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অপু উকিল

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুব মহিলালীগের ‘টাইম ইজ ওভার’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সেতু ভবনে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের এসময় যুব মহিলালীগের সম্মেলন আগামী মার্চে অনুষ্ঠানের ইঙ্গিত দেন। ২০১৭ সালের ১১ মার্চ যুব মহিলালীগের সম্মেলনে নাজমা আক্তারকে সভাপতি ও অপু উকিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এর চার মাস পর ১২১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

ওবায়দুল কাদের সম্প্রতি গ্রেপ্তার হওয়া শামিমা নূর পাপিয়া সম্পর্কে সংবাদ সম্মেলনে কথা বলেন। নরসিংদী যুব মহিলালীগের সদ্য বহিস্কৃত এই নেত্রীর বিষয়টি প্রধানমন্ত্রীর জানা ছিল বলেও মন্তব্য করেন। ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পাপিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

ছাত্রলীগ নেতাদের অপকর্মের কারণে ছাত্রলীগের কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে, যুবলীগের কর্মীদের যারা অপকর্মে জড়িত তাদেরকে বাদ দিয়ে কমিটি করা হয়েছে, যুব মহিলালীগের ক্ষেত্রে এধরনের কোন ভাবনাচিন্তা আছে কি না একজন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এধরনের সিদ্ধান্ত আমাদের দলের অভ্যন্তরীণ ব্যাপার। দলের অভ্যন্তরে আলোচনা হবে। এমনিতেই যুব মহিলালীগের টাইম ইজ ওভার; তাদের মার্চ মাসে মেয়াদ শেষ হবে। তাদেরকে কনফারেন্স এমনিতেই করতে হবে।

তিনি বলেন, যাদের সম্মেলনের সময় সমাগত তাদেরকে এমনিতেই সম্মেলন করতে হবে। আমরা কয়েকদিন আগে কয়েকটি সহযোগী সংগঠনের সম্মেলন করেছি। আমাদের ঢাকা সিটিসহ আওয়ামী লীগের অনেকগুলো সংগঠনের সম্মেলন হয়েছে। এখন আমাদের তৃণমূলেসহ আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। এটা চলমান কাজ।

পাপিয়ার সঙ্গে অপকর্মে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান কাদের।

ওবায়দুল কাদের এসময় বিএনপির সমালোচনা করে বলেন, তাদের দলের কেউ অপরাধী থাকলেও তারা তাদের শাস্তির আওতায় আনা হয়নি। কিন্তু আওয়ামী লীগ সেটা করে দেখিয়েছে। তিনি আরও বলেন, আমরা একটা বড় দল, এই দলে ভালো খারাপ সবাই আছে। তবে এই দলে খারাপ কেউ চিহ্নিত হলে তার অপকর্মের শাস্তির বিধান এই দলে আছে।

উল্লেখ্য, গত শনিবার গ্রেপ্তারের পর যুব মহিলালীগের কেন্দ্রীয় কমিটি শামিমা নূর পাপিয়াকে সংগঠন থেকে আজীবনের জন্যে বহিস্কার করেছে। পাপিয়া বর্তমানে পাঁচদিনের রিমান্ডে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত