COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

862,573

Worldwide
Cases

42,528

Deaths
Worldwide

179,127

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৯ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:৫৮

সিলেট জেলা ও মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল

বিএনপির কেন্দ্রীয় বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করেছেন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) মিছিলটি নগরীর সোবহানীঘাট এলাকা থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে বন্দরবাজার পয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

সমাবেশে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ বলেন, আদর্শিক রাজনীতিকে আদর্শ দিয়ে মোকাবেলা করুন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী আদর্শিক রাজনীতি রুদ্ধ করার ষড়যন্ত্র বন্ধ করুন।

বক্তারা বলেন, আওয়ামী সরকার তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রতি আবারো চরম অমানবিকতার পরিচয় দিয়েছে। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আমাদের নেত্রীর জামিন আবারো খারিজ করে দিয়ে সরকার তাকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।

বক্তারা আরও বলেন, আইন ও মানবাধিকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সরকার খালেদা জিয়ার জামিন নিয়ে একের পর এক ষড়যন্ত্র করছে। বেগম খালেদা জিয়ার জামিন ও মুক্তি নিয়ে সরকারের টালবাহানা প্রমাণ করে, কোন অপরাধ নয়, ফ্যাসিবাদী সরকারের রাজনৈতিক প্রতিহিংসা ও বিচারের নামে জুলুমের শিকার হয়েছেন। এমন নিষ্ঠুর ও অমানবিক রাজনীতির জন্য আওয়ামী লীগকে চরম মূল্য দিতে হবে। আর নতুন কোন ষড়যন্ত্র না করে, অবিলম্বে বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন ও তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েশি সাজা বাতিল ও মিথ্যা মামলাসমুহ প্রত্যাহার করুন।

মিছিলে জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার ও মহানগর সভাপতি নাসিম হোসাইন।

বিক্ষোভ মিছিলে অংশ নেন, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, আব্দুল মান্নান, মহানগর সহসভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জেলা আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা আহবায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব, জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাজহারুল ইসলাম ডালিম, মহানগর সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল, জেলা আহবায়ক কমিটির সদস্য আবুল কাশেম ও শামীম আহমদ, জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলী, মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুস মিয়া, বিএনপি নেতা হাবিব আহমদ চৌধুরী শিলু, ডা. আশরাফ আলী, আফজাল উদ্দিন, আল মামুন খান, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি ফজলে রাব্বী আহসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম, ছাত্রদল নেতা আব্দুস সালাম টিপু, এনামুল কবির সুহেল, সুহেল ইবনে রাজা, কামরান আহমদ, হুসাইন আহমদ, আলী আকবর রাজন, দুলাল রেজা, শেখ নজরুল ইসলাম ও ইবনে জাহান তানভীর প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত