সিলেটটুডে ডেস্ক

২০ অক্টোবর, ২০১৫ ২১:০৪

নাগরিক অধিকার নিশ্চিত করার আহবান জেলা বাসদ’র

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে ‘সকলের জন্য বাসযোগ্য নগরী চাই’ দাবিতে সপ্তাহব্যাপী প্রচারাভিযানে মঙ্গলবার দুপুরে কোর্ট পয়েন্ট, জেলা প্রশাসকের কার্যালয় ও বন্দর বাজার এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে নেতৃত্ব দেন বাসদ জেলার সমন্বয়ক আবু জাফর, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলার সাধারণ সম্পাদক শাহজাহান আহমদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার সভাপতি পাপ্পু চন্দ, এম.সি কলেজ শাখার সাধারণ সম্পাদক এম. এ. ওয়াদুদ, বদরুল ইসলাম প্রমুখ।

গণসংযোগকালে নেতৃবৃন্দ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে আলাপকালে বলেন, ‘সরকার একদিকে জনগণের উপর করের বোঝা চাপিয়ে দিচ্ছে। অন্যদিকে জনগণের কাঙ্খিত নাগরিক অধিকার দিতে চরম ব্যর্থ হচ্ছে। নাগরিক সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহ দূর্নীতি-লুটপাটে নিমজ্জিত। ফলে সংকুচিত হচ্ছে নাগরিক অধিকার।’ নেতৃবৃন্দ, লুটপাট-দুর্নীতি বন্ধ করে নাগরিক অধিকার নিশ্চিত করার আহ্বান জানান।

নেতৃবৃন্দ নগরীতে টাউন বাস সার্ভিস চালু করা, যানজট নিরসন, বাসা ভাড়া নিয়ন্ত্রন, রাস্তা ও ড্রেনের সংস্কার, মশা নিধন, সরকারি হাসপাতালে বেড সংখ্যা বৃদ্ধি, সরকারি উদ্যোগে নিম্ন আয়ের মানুষের আবাসন ব্যবস্থার দাবিসহ সকলের জন্য বাসযোগ্য নগরী গড়ে তুলতে নগরবাসীর ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত