সংবাদ বিজ্ঞপ্তি

১৫ অক্টোবর, ২০২০ ১৮:৩২

আর্তমানবতার কল্যাণে কাজ করছে ক্যাপ ফাউন্ডেশন

আর্থসামাজিক উন্নয়ন ও আর্ত মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে বেসরকারি সংস্থা কমিউনিটি এগেইনস্ট পভারটি-ক্যাপ। ২০১২ সাল থেকে বাংলাদেশে দরিদ্র ও অনগ্রসর মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংস্থাটি। ইতোমধ্যে সিলেট বিভাগের বিভিন্ন জেলায় সংস্থাটি সুবিধাবঞ্চিত মানুষের সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বেলা ২টায় সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থার কর্মকর্তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংস্থার প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. দেলোয়ার হোসেন।

বক্তব্য দেন ক্যাপ ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুস সামাদ, ফাউন্ডার এবং সিইও আব্দুল নূর হুমাউন, মেন্টাল হেল্প প্রজেক্টের হেড পলি ইসলাম, এ্যাডভাইজার এম্বাসেডর শেখ কাউছার আলী, প্রজেক্ট ভিডিওগ্রাফার আব্দুল মতিন (মেট) প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সংস্থার উদ্যোগে ১৬ অক্টোবর জৈন্তাপুরে একটি কমিউনিটি মসজিদ উদ্বোধন এবং একটি মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। এভাবে বিভিন্ন উপজেলায় ৫টি মসজিদ ও একটি মাদ্রাসা স্থাপন করা হবে। ১৭ অক্টোবর ৫০ জেলে পরিবারের মধ্যে নৌকা ও মাছ ধরার সামগ্রী বিতরণ করা হবে। ১৮ অক্টোবর জৈন্তাপুরে কর্ণারসপ বিতরণ করা হবে। ২০ অক্টোবর সংস্থার নতুন প্রজেক্ট অর্ফানেজ ভিলেজের কার্যক্রম শুরু করা হবে। ইতোমধ্যে সংস্থার বাস্তবায়িত কার্যক্রম গুলোর মধ্যে রয়েছে-বিশুদ্ধ পানির জন্য এক হাজারেরও বেশি গভীর নলকূপ স্থাপন ৫০০ স্বাস্থসম্মত স্যানিটেশন, ৩ শতাধিক রিকশা বিতরণ, ৫০০টি সেলাই মেশিন বিতরণ ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন, দরিদ্র পরিবারকে গৃহনির্মাণ করে দেওয়া, অর্গানিক ফার্ম প্রতিষ্ঠা, গরীব মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান। প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো, রোহিঙ্গা শরণার্থীদের জন্য খাদ্যসামগ্রী প্রদান, নলকূপ স্থাপন, স্যানিটরি, রোহিঙ্গা শিশুদের জন্য ফ্রি প্রাথমিক বিদ্যালয় স্থাপন, গর্ভবতী মায়েদের জন্য এন্টিনেন্টাল হাসপাতাল স্থাপন, অসচ্ছল পরিবারের মধ্যে কর্ণারসপ প্রদান, দরিদ্র জেলে পরিবারে মধ্যে নৌকা ও মাছ ধরার সামগ্রী বিতরণ, শিশু শিক্ষা, মসজিদ মাদ্রাসা নির্মাণ, পবিত্র মাহে রমজানে খাদ্য সামগ্রী বিতরণ, কোভিট-১৯ এ স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ প্রভৃতি।

আপনার মন্তব্য

আলোচিত