সংবাদ বিজ্ঞপ্তি

২৫ অক্টোবর, ২০২০ ১৯:১৮

ধর্ষণ, হত্যাসহ সকল অপরাধ রোধে খুতবায় বয়ান করার আহবান পীর সাহেব বরুণার

সাম্প্রতিক সময়ে ধর্ষণ, হত্যাসহ নানা অপরাধ প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে জুমআ’র খুতবায় বিশেষ বয়ান পেশ করার আহবান জানিয়েছেন, আঞ্জুমানে হেফাজতে ইসলামের আমীর আল্লামা মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুকী- পীর সাহেব বরুণা।

রোববার (২৫ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, ধর্মীয় বিধি-বিধান পালনে মুসলিম উম্মার অমনোযোগিতা, দ্বীনি শিক্ষায় পশ্চাৎপদতার কারণে মানুষের চারিত্রিক অধঃপতন ও সমাজে নৈতিক অবক্ষয় দেখা দিয়েছে। প্রয়োজনীয় দ্বীনি শিক্ষা অর্জন, অনুশীলন এবং তাকওয়া পরহেজগারি থেকে বিমুখ হওয়ার কারণে এহেন অবস্থার সৃষ্টি হয়েছে বলেই আমি মনে করি।

ইসলামের মৌলিক জ্ঞানের আলোয় মুসলিম উম্মার আর্থিক ও চারিত্রিক গুণাবলি সুপথে ফিরিয়ে আনতে সমাজের দিক নির্দেশক ইমাম ও খতিবগণের প্রতি আমার এই বিশেষ আহবান।

আঞ্জুমানে হেফাজতে ইসলামের আমীর পীর সাহেব বরুণা নিন্মোক্ত কর্মসূচীগুলো বাস্তবায়নের আহবান জানান।

কর্মসূচীগুলো হলো - প্রতি জুমুআর দিনে মুসল্লিদের ছোট একটি সূরা ও একটি মাসআলা পাঠ করানো, খুতবায় ধর্ষণ, হত্যাসহ সকল অন্যায়ের ইহকাল ও পরকালীন ক্ষতি বিষয়ক আলোচনা, সৎচরিত্রের উপকার ও ইসলামের দৃষ্টিতে পুরস্কারের বিষয়ে সঠিক তথ্য তুলে ধরা এবং আঞ্জুমানে হেফাজতে ইসলামের পঞ্চান্নঘরী পরিকল্পনার (জরুরিয়াতে দ্বীন শেখার কর্মসূচি) প্রচার প্রসার ও বাস্তবায়ন করা।

নিয়মিত এসব কর্মসূচী পালনের মধ্য দিয়ে মুসল্লিদের দ্বীনি শিক্ষা দান এবং সমাজকে পাপ, ব্যবিচারের হাত থেকে রক্ষা করা যাবে- ইনশাআল্লাহ।

আপনার মন্তব্য

আলোচিত