সংবাদ বিজ্ঞপ্তি

০২ নভেম্বর, ২০২০ ১৮:৪৮

সিলেটে বিজ্ঞান অলিম্পিয়াডে ফাহমিদার কৃতিত্ব

৪১তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে সিলেট জেলা প্রশাসন আয়োজিত বিজ্ঞান অলিম্পিয়াডের সিনিয়র গ্রুপে ৪র্থ স্থান অর্জন করেছে ফাহমিদা চৌধুরী। সে সিলেটের জকিগঞ্জ উপজেলার বারহাল কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ফাহমিদার হাতে সম্মাননা সনদ ও পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম প্রধান অতিথি ছিলেন।

ফাহমিদা চৌধুরী জকিগঞ্জের ১নং বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর বড় মেয়ে। তার চাচা লোকমান আহমদ চৌধুরী সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার ও সহকারী প্রক্টর। এর আগে গেল বছর জকিগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বিজ্ঞান অলিম্পিয়াডে দ্বিতীয় স্থান অর্জন করে ফাহমিদা চৌধুরী।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ৪১তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে আয়োজিত বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র ও সিনিয়র গ্রুপে সেরা ৫ জনকে পুরস্কৃত করা হয়েছে। এছাড়া প্রকল্প উপস্থাপনায় দুটি গ্রুপে তিনটি করে প্রতিষ্ঠানের অংশগ্রহণকারী দলকে পুরস্কার প্রদান করা হয়। এর বাইরে বিশেষ গ্রুপে ককো চাষ মেশিন আবিষ্কারের জন্য একজনকে পুরস্কৃত করা হয়।

 

আপনার মন্তব্য

আলোচিত