সংবাদ বিজ্ঞপ্তি

০৫ নভেম্বর, ২০২০ ২২:১৪

শহীদ সিরাজ লেকে বৃক্ষরোপণ

সুনামগঞ্জের তাহিরপুরের পর্যটন স্পট শহীদ সিরাজ লেকে কৃষ্ণচূড়া, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার উদ্যোগে চারা রোপণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মাশুক মিয়া।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় সঞ্চয় অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সামছুন্নাহার বেগম, সিলেট বিভাগের মৎস্য অধিদপ্তরের উপপরিচালক মো. জিল্লুর রহমান, তাহিরপুর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ, জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা ও সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, সদস্য সজীব আহমদ সজল, দীন ইসলাম সহ অন্যান্যরা।

এসময় হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মাশুক মিয়া বলেন, হাওরে পরিবেশ সম্মত পর্যটন বিকাশের অপার সম্ভাবনা রয়েছে। এজন্য হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করছে। হাওরের পর্যটন শিল্পের বিকাশে সরকারের পাশাপাশি বেসরকারি খাতকে বিনিয়োগে এগিয়ে আসতে হবে। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার বৃক্ষরোপণের উদ্যোগকে তিনি স্বাগত জানান।

পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, শহীদ সিরাজ লেকে অনেক পর্যটক আসছেন তাই লেকটিকে আরও দৃষ্টি নন্দন করার লক্ষ্যে আমরা বৃক্ষ রোপণ কর্মসূচী হাতে নিয়েছি। এ বছর আমরা হাওরের আরও কয়েকটি স্থানে বৃক্ষ রোপণ করেছি। গাছ গুলো বাঁচিয়ে রাখতে এলাকাবাসীর সহযোগিতা চাই।

আপনার মন্তব্য

আলোচিত