সংবাদ বিজ্ঞপ্তি

০৭ নভেম্বর, ২০২০ ২০:২২

মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ

ফ্রান্স সরকারের রাষ্ট্রীয় সহযোগিতায় মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর অবমাননার প্রতিবাদে শহরতলির বৃহত্তর ভাটা এলাকায় বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মাহ বৃহত্তর ভাটা তাওহীদি জনতার উদ্যোগে বিশাল প্রতিবাদ সমাবেশে হাজারো ধর্মপ্রাণ মুসল্লী অংশ নেন। এলাকার বিভিন্ন মসজিদ থেকে বের হওয়া এসব বিক্ষোভ মিছিল এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লালমাটির পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বিশিষ্ট মুরব্বি সিদ্দেক আলি। বৃহত্তর ভাটা সমাজ কল্যাণ সংস্থার সেক্রেটারী হাফিজ শামীম আহমদ, ভাটা মাসজিদের ইমাম ও খতিব মাওলানা লায়েক আহমদের যৌথ পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন বিশিষ্ট মুরব্বিতাজ উদ্দিন আহমদ, মঈন উদ্দিন আহমদ, আব্দুল লতিফ তাফাদার, উপরপাড়া মাসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা জুনাইদ আহমদ মিরপুরি, দারুল আমান উপরপাড়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা আবু জাবের বাবর, নালিয়া মাসজিদের ইমাম ও খতিব মাওলানা আবদুস সালাম,ভাটা বাজার মাসজিদের খতিব মুফতি মাওলানা যুবায়ের আহমদ,  কামারটিলা মাসজিদের ইমাম ও খতিব মাওলানা মাহবুবর রহমান, বৃহত্তর ভাটা সমাজ কল্যাণ সংস্থার সভাপতি গোলাম মোস্তফা ও সাংবাদিক শামীম হোসাইন সামী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুহাম্মদ (সা.)-কে মুসলমান জাতি তাদের নয়নের মনি কোঠায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।’

বক্তারা সারাবিশ্বের মুসলমান দেশকে প্রতিবাদ জানানোর আহ্বান জানান। ফ্রান্স সরকারকে জাতির সামনে ক্ষমা চাইতে হবে। অন্যথায়, আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে। এ সময় বক্তারা ফ্রান্সের তৈরি সকল প্রকার পণ্য বর্জনের আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত