সিলেটটুডে ডেস্ক

১৫ নভেম্বর, ২০২০ ১৮:৩০

আঞ্জুমানে হেফাজতে ইসলামের তারবিয়তি মাহফিল

আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আজ (১৪নভেম্বর) শনিবার সকাল ১০টা থেকে মসজিদে আবু বকর (রা.) বরুণা মাদরাসায় দিনব্যাপী তারবিয়তি মাহফিল অনুষ্ঠিত হয়।

আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ শায়খুল হাদীস মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভীর সভাপতিত্বে ও মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুস সবুর ও যুগ্ম মহাসচিব মাওলানা রশিদ আহমদ হামিদী,মাওলানা সাদ আমীন বর্ণভীর পরিচালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন কেন্দ্রীয় নায়েবে আমীর শায়খুল হাদীস আল্লামা আব্দুল বারী ধর্মপুরী।

বিষয়ভিত্তিক আলােচনায় অংশগ্রহণ করেন কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা শায়খ সাঈদুর রহমান বর্ণভী, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা হাফিজ ওলিউর রহমান বর্ণভী, কেন্দ্রীয় নায়েবে আমীর প্রিন্সিপাল মাওলানা আব্দাল হােসেন খান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ মুজাদ্দিদ আলী, মাওলানা ইমদাদুর রহমান, মাওলানা হিলাল আহমদ, মাওলানা মুজিবুর রহমান মুজাহিদ, মাওলানা জাবের আল হুদা চৌধুরী প্রমুখ।

উক্ত তারবিয়তি মাহফিলে মৌলভীবাজার, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, বিবাড়িয়া ও ঢাকাসহ সারা দেশ থেকে ৫ শতাধিক ডেলিগেট অংশগ্রহণ করেন।

সর্বস্তরের দায়িত্বশীল, কর্মী, শুভাকাঙ্ক্ষী ও আইম্মায়ে মাসাজিদ ও ওয়ায়েজিনদের উদ্দেশ্যে আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বলেন-মানুষের ইহ-পরকালীন কল্যাণে কাজ করতে হবে, মানুষকে জাহান্নাম থেকে বাঁচাতে হবে, এজন্য সবাই আল মুনাদির কাজ করুন। যাতে ফজরের জামাতে সকল বালিগ পুরুষ এসে জামাতে শরিক হয়, ৫০ঘরি পরিকল্পনা বাস্তবায়ন করুন, আঞ্জুমানে খাওয়াতিনে হেফাজতে ইসলামের মাধ্যমে নারীদের মধ্যে দ্বীনি শিক্ষা সম্প্রসারিত করুন, মসজিদে মসজিদে শবগুজারিসহ আঞ্জুমানের কাজ চালু করুন।

তিনি আরাে বলেন -আঞ্জুমানে হেফাজতে ইসলাম শায়খে বর্ণভী রহ.১৯৪৮ সালে ইসলাহী ও সেবামুলক সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন এবং হেফাজতে ইসলাম বাংলাদেশ হল ইসযুভিত্তিক সংগঠন যা ২০০৯ সালে আল্লামা আহমদ শফি রহ. প্রতিষ্ঠা করেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত