সংবাদ বিজ্ঞপ্তি

০৬ ডিসেম্বর, ২০২০ ১৮:১৬

করোনায় ক্ষতিগ্রস্ত চা শ্রমিক পরিবারে জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী প্রদান

বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্সের ‘আলোয় আলো’ প্রকল্পের আওতায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার ২৬০টি চা-শ্রমিক পরিবারে কোভিড-১৯ জরুরী সহায়তা প্রদান  করেছে।

২৮ নভেম্বর শ্রীমঙ্গল উপজেলার ৮নং কালীঘাট ইউনিয়ন পরিষদ প্রাংগনে চেয়ারম্যান বাবু প্রানেশ গোয়ালার উপস্থিতিতে লাখাইছড়া চা বাগানের কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্ত অতিদরিদ্র ৬০টি চা শ্রমিক পরিবারের মধ্যে জরুরী খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

জরুরী খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে ১০কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ২ কেজি আলু, ১কেজি আয়োডিনযুক্ত লবন ও ১ কেজি চিনি। এছাড়াও, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে- ঢাকনাযুক্ত ১৬লি. বালতি ১টি, ডেটল সাবান ২টি ও ৪টি রিইউজেবল মাস্ক।

এছাড়াও গত ২৬ নভেম্বর বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ফুলবাড়ী চা বাগানের ১০০ চা শ্রমিক ও বিকাল ৩টায় মাধবপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে নুরজাহান চা বাগানের ১০০ চা শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়। ব্রেকিং দ্যা সাইলেন্স, শ্রীমঙ্গল এর প্রকল্প সমন্বয়কারী চাঁদনী রায়ের সভাপতিত্বে ও আলোয় আলোয় প্রকল্পের প্রকল্প কর্মকর্তা সাইফুর রহমান সায়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, মাধবপুর ইউপি চেয়ারম্যান পুষ্প কুমার কানু, নুরজাহান চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি তরনী ফুলমালী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বৈশ্বিক মহামারীর প্রভাবে প্রতিটি দেশের অর্থনীতি যেখানে বিপর্যস্ত সেইসময়ে চাইল্ডফান্ড কোরিয়ার এই মহতী  উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন এবং ব্রেকিং দ্য সাইলেন্সকে ধন্যবাদ জানান। শীতকালে করোনার আসন্ন সেকেন্ড ওয়েভ ঠেকাতে মাস্ক পরিধান করার গুরুত্ব সম্পর্কেও বক্তারা সকলকে অবহিত করেন।

উল্লেখ্য যে, গত জুলাই মাসে ব্রেকিং দ্য সাইলেন্স শ্রীমঙ্গল উপজেলায় আলোয় আলো প্রকল্পের  কর্মএলাকার ৫টি চা বাগান ও হাইলহাওড়ে মোট ২২৬৯ টি দরিদ্র পরিবারে জরুরী খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করে।     

আপনার মন্তব্য

আলোচিত