সংবাদ বিজ্ঞপ্তি

১৫ ডিসেম্বর, ২০২০ ১৫:৫৯

জালালাবাদ থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার ওপেন হাউজ ডে-২০২০ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে অত্র এলাকার স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাদের নিজ নিজ বক্তব্য পুলিশ কমিশনারের সম্মুখে উপস্থাপন করেন।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় জালালাবাদ থানার প্রাঙ্গণে এই ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসএমপির পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।

আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মোঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর-অপরাধ) মোঃ শাহরিয়ার আল মামুন, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (জালালাবাদ থানা) জনাব নির্মলেন্দু চক্রবর্তী , সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমেদ চৌধুরী এবং জালালাবাদ থানা এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনেক জনসাধারণ পুলিশের সাম্প্রতিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

বক্তব্যের শরুতেই পুলিশ কমিশনার জানান, যদি কেউ চুরি, ছিনতাই, ডাকাতি, নারী ও শিশু নির্যাতন করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি জনগণের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর মেলবন্ধন সৃষ্টি করার জন্য আহবান জানান। এজন্য তিনি সাধারণ জনগণকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য বলেন। যদি কেউ প্রকাশ্যে তথ্য জানাতে ভয় পান তাহলে গোপনে তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান।

তিনি তার বক্তৃতায় আইন-শৃঙ্খলা বাহিনীর যাতে দরকার না পড়ে সে রকম সমাজ ব্যবস্থা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। এই বিষয়ে সকলের সহযোগিতা ও এগিয়ে আসার আহবানও তিনি জানান। পরিশেষে অনুষ্ঠানে উপস্থিত সকলকে বিজয়ের মাসের শুভেচ্ছা জানান এবং প্রতি মাসের ১৫ তারিখে জালালাবাদ থানা প্রাঙ্গণে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে মর্মে তিনি ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত