সিলেটটুডে ডেস্ক

০৩ জানুয়ারি, ২০২১ ০২:০১

ছড়াকার নিরঞ্জন চন্দ্র চন্দ'র জন্মদিন পালন

ছড়াসাহিত্যের ছোটকাগজ ছন্দালাপ‘র উপদেষ্টা সম্পাদক ও ছড়ানিকেতন সিলেট এর চেয়ারম্যান বিধূভূষণ ভট্টাচার্য বলেন, ছড়াশিল্পীই শিশুর শুদ্ধ মনন তৈরীর কারিগর। শিশুকে ঘুম পাড়াতে ঘুম পাড়ানীর ছড়া, খাওয়াতে গেলে ছড়া, খেলাধূলায় উদ্বুদ্ধ করতে ছড়া, এমন শিশু প্রতি মূহুর্তের ছড়াপাঠ শিশুদের মননকে পরিশুদ্ধ পথে ধাবিত করে। ছড়া, কবিতার প্রতি আগ্রহ গড়ে তুলে।

ছড়াশিল্পী নিরঞ্জন চন্দ্র চন্দের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

২ জানুয়ারি শনিবার সিলেট নগরের জিন্দাবাজারের এক সভা কক্ষে সুহৃদজনদের আয়োজনে ছড়াশিল্পী অজিত রায় ভজনের সভাপতিত্বে এবং ছড়াকার ও আইনজীবী দেবব্রত চৌধুরী লিটন'র সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা সরকারী ডিগ্রী কলেজের প্রভাষক দীপক চন্দ,  কবি ও গবেষক মোস্তাক আহমদ চৌধুরী, কবি ও লিটলম্যাগ "ভাস্কর" সম্পাদক পুলিন রায় প্রমূখ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি সৈয়দ মুক্তদা হামিদ, কবি আকলাউদ্দীন তালুকদার, গণসংগীতশিল্পী সন্দ্বীপ দেব, ব্যবসায়ী প্রদীপ রায়, কবি সাদীকুর রহমান সাদীক, ব্যবসায়ী গোপাল চন্দ শাওন, কবি ও সাংবাদিক এনামুল হক সাজনূর, স্থপতি দিপক চক্রবর্ত্তী, কবি আতাউর রহমান বঙ্গী, কবি কামাল আহমদ, সাংবাদিক দেবাশীষ দেবু, কবি ও সাংবাদিক সনজয় কুমার নাথ, কবি আনোয়ার হোসেন মিছবাহ, ঋতু রঞ্জন দেব, কবি অধ্যাপক হিমাংশু রঞ্জন দাস প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজকদের পক্ষে ধ্রুব গৌতম। অনুষ্ঠানে বিভিন্ন ব্যক্তি, সংগঠন, প্রতিষ্ঠান ফুল ও উপহার প্রদান করেন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন রাখাল কান্ত দাশ, নিলয় চন্দ দিব্য, দৃপ্ত দাশ, সন্দীপ চন্দ প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত