সংবাদ বিজ্ঞপ্তি

০৫ ফেব্রুয়ারি , ২০২১ ০০:১৬

শুক্রবার বাদ জুম্মা দরগা প্রাঙ্গণে জিমাম চৌধুরীর জানাজা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মারা যাওয়া জিমাম মোহাম্মদ চৌধুরীর (২১) মরদেহ আগামীকাল শুক্রবার সিলেট আসছে। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ১১টায় তার মরদেহ ঢাকায় আসবে। হেলিকপ্টারে বেলা সাড়ে ১১টায় এমসি কলেজের মাঠে আনা হবে জিমাম চৌধুরীর লাশ।

সেখান থেকে ঐক্যতান ১৩২ পশ্চিম পীরমহলাস্থ নীজ বাসভবনে স্বজনদের দেখানোর জন্য জিমামের লাশ কিছু সময় রাখা হবে। পরে লাশ দরগা-ই-শাহজালাল (রঃ) মাজার প্রাঙ্গনে নেয়া হবে। বাদ জুমা নামাজে জানাজা শেষে দরগা গোরস্থানে পিতামহ ডাঃ এম এ জলিল সাহেবের কবরের পাশে তাকে দাফন করা হবে।

গত ৩০ শে জানুয়ারী নিউইয়র্কের বাসভবনে বিশ বছর বয়সের তরুণ জিমাম চৌধুরীর হৃদ্‌যন্ত্রের (হার্টের) ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়। 

জিমাম মোহাম্মদ চৌধুরী যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ এসোসিয়েশন অব ইউএসএ’র সাবেক সভাপতি জুয়েল চৌধুরীর ছেলে। তিনি নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্সে পড়তেন। গত ৩০ জানুয়ারি সন্ধ্যায় জিমামের বন্ধুরা তাকে মোবাইল ফোনে না পেয়ে তার বাসার (নিউইয়র্ক) দরজায় ধাক্কা দেন। এ সময় তারা জিমামের নিস্তেজ শরীর দেখতে পান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে নেওয়ার পর চিকিতসকেরা নিশ্চিত করেন হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জিমামের মৃত্যু হয়েছে।

পরদিন রবিবার (৩১ জানুয়ারি) নিউইয়র্ক সময় সন্ধ্যা সাতটায় (বাদ এশা) আহলে বায়ত মসজিদে জিমামের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত