ডেস্ক রিপোর্ট

০৫ নভেম্বর, ২০১৫ ১৫:৩২

ফেঞ্চুগঞ্জে ৯ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ শুরু

ফেঞ্চুগঞ্জ উপজেলার রিসোর্স সেন্টারে ৯ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ গত ৪ নভেম্বর বুধবার থেকে শুরু হয়েছে। সিলেটের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য ‘কমপিটেনসি বেইজড্ আইটেম ডেভেলপম্যান্ট’ প্রশিক্ষণ ৩ দিন করে ৩টি ব্যাচে প্রশিক্ষণ সম্পন্ন হবে। প্রতি ব্যাচে ৩০ জন করে মোট ৯০ জন শিক্ষক শিক্ষিকা প্রশিক্ষণে অংশ গ্রহণ করবেন। 

গত ৪ নভেম্বর শুরু হওয়া ১ম ব্যাচে স্বাগতিক ফেঞ্চুগঞ্জ উপজেলার ১৭, বালাগঞ্জ উপজেলা ১০ জন এবং দক্ষিণ সুরমা উপজেলা ৩ জন সহ মোট ৩০ জন শিক্ষক প্রশিক্ষণ গ্রহণ করছেন। ৭, ৮, ৯ নভেম্বর ২য় ব্যাচে শুধু বালাগঞ্জ উপজেলার ৩০ জন শিক্ষক এবং ১১, ১২ ও ১৩ নভেম্বর ৩য় ব্যাচে শুধু দক্ষিণ সুরমা উপজেলার ৩০ জন শিক্ষক প্রশিক্ষণে অংশ গ্রহণ করবেন।

৯ দিনব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন দু’জন সুযোগ্য ও সুহৃদ প্রশিক্ষক ফেঞ্চুগঞ্জ উপজেলার রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোঃ শাহ আলম ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ সেলিম খান।

প্রথম দিন কর্মশালা পরিদর্শন করেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ শফিক উদ্দিন এবং প্রাথমিক শিক্ষক সমিতি ফেঞ্চুগঞ্জ উপজেলা সভাপতি ও সিলেটের প্রাক্তন জেলা কাব লীডার মোঃ জিয়াউল ইসলাম চৌধুরী।

প্রশিক্ষণ হচ্ছে দক্ষতা বৃদ্ধির উপায়। প্রশিক্ষণার্থী শিক্ষকগণ এই উপায় অবলম্বন করে অর্জিত দক্ষতা জায়গা মত খরচ করে নিষ্পাপ কচি কচি শিশুদের ন্যায্য পাওনা তাদের বুঝিয়ে দিয়ে তাদের কাছ থেকে দায়মুক্ত হয়ে নিজেদের সর্বপরি নিজের সন্তানদের তথা দেশের অগ্রযাত্রা তরান্বিত করবেন এটাই কাম্য।

আপনার মন্তব্য

আলোচিত