সংবাদ বিজ্ঞপ্তি

১২ মার্চ, ২০২১ ২২:৩৯

দক্ষিণ সুরমায় যুব ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠন

কর্মহীন যুবকদের কর্মসংস্থানের দাবিতে সমাবেশ করেছে বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলা। এসময় আন্দোলন গড়ে তুলতে কর্ম প্রত্যাশীদের নিবন্ধন করা হয়। শুক্রবার বিকেলে দক্ষিণ সুরমার জালালপুর বাজারে এ সভা হয়।

পরে এক সভার মাধ্যমে সেবুল মিয়াকে আহ্বায়ক এবং তোফায়েল আহমেদ ও আজিম উদ্দিনকে যুগ্ম আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকনের সভাপতিত্ব ও জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজালাল সুমনের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সদস্য মতিউর রহমান, দপ্তর সম্পাদক সন্দীব দেব, সদস্য জামিল আহমেদ ও কামিল আহমেদ। এসময় সংহতি জানিয়ে বক্তব্য দেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো. নাবিল এইচ, দক্ষিণ সুরমা উপজেলা সংসদের সভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছার, মহানগর সংসদের সাধারণ সহ-সাধারণ সম্পাদক মনীষা ওয়াহিদ, এমসি কলেজের শিক্ষার্থী আসাদুজ্জামান আসাদ, মদন মোহন কলেজের শিক্ষার্থী মৌহাইমিনুল ইসলাম মাহিন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাহিদ হাসান প্রান্তিক, দক্ষিণ সুরমা সরকারি কলেজের শিক্ষার্থী শ্রাবন দাস প্রমুখ।

এসময় বক্তারা বলেন, করোনাকালে প্রায় ৩ কোটি মানুষ কাজ হারিয়েছেন। প্রাতিষ্ঠানিক খাতে প্রায় ১৩ ভাগ মানুষ চাকরিচ্যুত হয়েছেন। ফলে জনজীবনের সংকট আরও তীব্রতর হচ্ছে। তাই অবিলম্বে কর্মহীন হয়ে পড়া যুবকদের অগ্রাধিকার ভিত্তিতে কাজের ব্যবস্থা, করোনায় প্রবাস ফেরত যুবকদের প্রবাসে কর্মে ফিরে যাওয়া নিশ্চিত, সরকারি শূন্য পদে নিয়োগ সংকট দূর এবং ঘুষ ছাড়া চাকরির ব্যবস্থা করতে হবে।

এদিকে পরে সন্ধ্যায় দক্ষিণ সুরমা জালালপুর বাজারে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সেবুল মিয়ার সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকন, কেন্দ্রীয় সদস্য মতিউর রহমান ও জেলার সাংগঠনিক সম্পাদক শাহজালাল সুমন উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে সেবুল মিয়াকে আহ্বায়ক এবং তোফায়েল আহমেদ ও আজিম উদ্দিনকে যুগ্ম আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন জীবন দাস, ইমন আহমেদ, কামিল আহমেদ, সাদিক আহমেদ, মিজু আহমেদ, আমিনুল ইসলাম, হাসান বক্ত চৌধুরী, আসাদুজ্জামান আসাদ।

আপনার মন্তব্য

আলোচিত