ডেস্ক রিপোর্ট

১৮ নভেম্বর, ২০১৫ ১২:৩৪

পানিকে ধ্বংসের কারণ না ভেবে সম্পদে পরিণত করতে হবে: ড. হালিমদাদ খান

হাওরের পানিকে ধ্বংসের কারণ না ভেবে সম্পদে পরিণত করতে হবে। হাওর বাঁচাতে এবং পানিকে সম্পদে পরিণত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ জরুরী এবং এ লক্ষ্যে গণসচেতনতা বৃদ্ধি করতে হবে। হাওর অঞ্চলবাসীর উদ্যোগে গতকাল ১৭ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রিকাবীবাজারস্থ সিলেট জেলা ক্রীড়া সংস্থার কনফারেন্স হলে আয়োজিত এক মতবিনিময় সভায় হাওর অ লবাসীর কেন্দ্রীয় সমন্বয়কারী ড. হালিমদাদ খান প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুল খালিক এর সভাপতিত্বে ও এডভোকেট মোঃ বদরুল ইসলাম জাহাঙ্গীর এর পরিচালনায় বক্তারা সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, কিশোরগঞ্জ, নেত্রকোণা ও ব্রাহ্মণবাড়িয়া জেলাকে হাওর অ ল ঘোষণা করেন এবং হাওর রক্ষার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। সভায় বক্তব্য রাখেন, সিনিয়র আইনজীবী আব্দুল ওয়াদুদ, বাংলাদেশ যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোশাহিদ আহমদ, দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক এম.এ হান্নান, এটিএম বদরুল আলম, ইঞ্জিনিয়ার আইয়ূব আলী, ইকবাল হোসেন আফাজ, আব্দুল মুনিম লাহিন, শাকিল আহমদ, তারেক আল মঈন, ফটো সাংবাদিক মোঃ দুলাল হোসেন।

সভায় এডভোকেট মোঃ বদরুল ইসলাম জাহাঙ্গীরকে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট বৃহত্তর সিলেট হাওর অঞ্চলবাসী কমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি

 

আপনার মন্তব্য

আলোচিত