সিলেটটুডে ডেস্ক

২৮ জুন, ২০২১ ২১:৪৭

মুজিববর্ষে ইউসেপ ঘাসিটুলা স্কুলে বৃক্ষরোপণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ইউসেপ সিলেট অঞ্চলের প্রতিটি সাধারণ ও কারিগারি স্কুল এবং ট্রেনিং ইন্সটিটিউটে বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি চলছে।

সোমবার (২৮ জুন) দুপুরে এই কর্মসূচির অংশ হিসেবে সিলেট নগরের ঘাসিটুলা এলাকায় ইউসেপ ঘাসিটুলা স্কুলে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও শিশুরোগ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. তারেক আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউসেপ ঘাসিটুলা স্কুলের এলিট কমিটির সদস্য, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ।

এসময় আরও উপস্থিত ছিলেন ইউসেপ ঘাসিটুলা স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মেরিনা জাহান, স্কুল শিক্ষিক আমিনুল ইসলাম, শাহ আলম, বিদ্যুৎ কুমার তালুকদার, কৃষ্ণচন্দ্র দেব, স্কুল শিক্ষিকা শাহিদা জামান, সহকারী শিক্ষক নাজিম উদ্দিন ও সুজেল মিয়া।

কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধে বেশি করে বৃক্ষরোপণ করতে হবে। বৃক্ষ শুধু মানুষকে কাঠ, ফলমূল দেয়না, জীবন রক্ষাকারী অক্সিজেনও সরবরাহ করে বৃক্ষ। তাই মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে বৃক্ষ। নিজেদের প্রয়োজনেই বাসা-বাড়ির আঙ্গিনায় ও সড়কের উভয়পাশে বৃক্ষরোপণের ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।

 

আপনার মন্তব্য

আলোচিত