সংবাদ বিজ্ঞপ্তি

০১ আগস্ট, ২০২১ ১৯:৩১

রায়নগর এলাকায় অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেছে ‘ক্যাপ’

সিলেট নগরীর রায়নগর এলাকায় অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে ‘ক্যাপ ফাউন্ডেশন’(ইউকে)।

রোববার (১ আগস্ট) দুপুর ২টায় নগরীর ১৯ নং ওয়ার্ডের রায়নগর এলাকার সেবক-৮৭ হোসেন লজ প্রাঙ্গণে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন এবং বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেন। এসময় তিনি বলেন, শোকের মাসে ক্যাপ ফাউন্ডেশন (ইউকে) অসহায় মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনার সময়ে মানুষের পাশে দাঁড়াচ্ছে। তারা সিদ্ধান্ত নিয়েছে আগস্ট মাসে প্রতিদিন তারা খাদ্য বিতরণ করবে। আমার মোমেন ফাউন্ডেশনকে এই কার্যক্রমে যুক্ত করায় তাদেরকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, ব্রিটিশ বাংলাদেশী কিছু তরুণ ক্যাপ ফাউন্ডেশনকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তারা অতীতেও Boat for life এই স্লোগানে মেহনতি মানুষকে নৌকা দেন। তাছাড়া জীবিকা নির্বাহের জন্য রিকশা, স্যানিটারি ল্যাট্রিন স্থাপন ও চাল, ডাল ও প্রয়োজনীয় খাদ্য দিয়ে সহযোগিতা করছে। আপনারা জানেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে অসহায় মানুষকে সহযোগিতার আহবান জানিয়েছেন। ক্যাপ ফাউন্ডেশন সেই কাজটিই করছে এবং রিওয়ার্ড পাওয়ার মত কাজ করছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় ইতিমধ্যে বলেছে, প্রতি সপ্তাহে ১ কোটি ভেকসিন দেওয়া হবে এবং আগামী আট সপ্তাহে ৮ কোটি ভেকসিন দেওয়া হবে। আশা করি মৃত্যু হারও কমে আসবে। কোনো মৃত্যুই কাম্য নয়। তারপরও আপনারা স্বাস্থ্য বিধি মেনে চলবেন। মাস্ক পড়বেন এবং দূরত্ব বজায় রাখবেন। আপনারা সবাই আমার বড় ভাই আবুল মাল আব্দুল মুহিত এর জন্য দোয়া করবেন। তিনি যাতে খুব দ্রুত সুস্থ হয়ে উঠেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন। এসময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর এস.এম শওকত আমিন তৌহিদ, মেট্রোপলিটন চেম্বারের পরিচালক হুরেরা ইফতার হোসেন, মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রনি, শাহ্ খুররম ডিগ্রি কলেজের প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, ক্যাপ ফাউন্ডেশনের কো অর্ডিনেটর মো. দেলোয়ার হোসেন, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম মিরাজ, ছাত্রলীগ নেতা নিতিশ রঞ্জন দাস অপু, ক্যাপ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মিলন তালুকদার, ফজল মাহদুদ হৃদয়, দিপক অধিকারী, শামীম তালুকদার, সুমন দাস, তানিম আহমদ, সৌরভ আহমদ, মনোয়ার হোসেন গুলজার, নাজিম আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত