সিললেটটুডে ডেস্ক

০৫ ডিসেম্বর, ২০১৫ ২০:১৬

সিলেটে বাসমাশিসের ‘শিক্ষক ও শিক্ষার মানোন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভা

বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস) সিলেট অঞ্চলের উদ্যোগে ‘শিক্ষক ও শিক্ষার মানোন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে নগরীর কালীঘাটে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বাসমাশিসের কেন্দ্রীয় সভাপতি মো. ইনছান আলী।

সংগঠনের সিলেট অঞ্চলের সভাপতি মো. আবুল হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন সরকার। সিলেট অঞ্চলের সাধারণ সম্পাদক মাহমুদুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ফজলুর রহমান ভূটান, দিলওয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল ইকবাল, প্রচার সম্পাদক সাঈদ আনাম, অঞ্চল কমিটির মৌলভীবাজার জেলার মো. মোস্তাক আহমদ, হাফিজ করিম উদ্দিন, সুনামগঞ্জ জেলার তানজিমা জামান ও মফিজ উদ্দিন, হবিগঞ্জ জেলার কাজী গিয়াস ও পরিমল চন্দ্র দাস, সিলেট মহানগরীর চরিত্রবান সমাজপতি, গোলাম দস্তগির, এ.কে মজুমদার, মো. নিজাম উদ্দিন. মো. গফফার আহমদ প্রমুখ।

সভায় শিক্ষকদের জন্য আলাদা বেতন কাঠামো, ধর্মীয় শিক্ষদের বিএড প্রশিক্ষণ সহজীকরণ, গেজেট পদমর্যাদা প্রাপ্তদের নাম পূঃন অন্তর্ভূক্তি, প্রথম শ্রেনীতে পদ্দোনতি প্রাপ্তদের গেজেট প্রদান, সহকারী প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের পদ্দোনতি ইত্যাদি বিষয়ে দাবি দাওয়া উপস্থাপন করা হয়। মাধ্যমিক পর্যায়ে শিক্ষার মান উন্নয়ন বিষয়ে ভর্তি প্রক্রিয়া অনলাইন নির্ভর, তথা প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি, শিক্ষক প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও ১ম, ২য় ও ৩য় টাইম স্কেল প্রাপ্তদের বকেয়া সুবিধাদি প্রাপ্তিতে কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করা হয়।

সভায় শিক্ষকদের বিভিন্ন উন্নয়ন, বিশেষ করে সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদমর্যদা বৃদ্ধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করা হয়। অতিস্বত্ত্বর পে-স্কেল বাস্তাবায়ন করায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকেও শিক্ষক নেতৃবৃন্দ ধন্যবাদ জ্ঞাপন করেন।

তবে সিলেট অঞ্চল কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দকে মহানগরের বাহিরে প্রত্যন্ত অঞ্চলে ইচ্ছাকৃত ও উদ্দেশ্যমূলকভাবে বদলি করে সমিতির কার্যক্রম বিঘ্ন ঘটানোর প্রেক্ষিতে সাধারণ সম্পাদক মাহমুদুর রহমানসহ নেতৃবৃন্দকে তাদের পূর্বের কর্মস্থলে বদলি করার জোড় দাবি জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত