সিলেটটুডে ডেস্ক

২১ ডিসেম্বর, ২০১৫ ১৬:১৬

এসএমসিসিআই-এর সাথে ড. মোমেনের মতবিনিময়

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) এর উদ্যোগে রোববার বিকাল ৪টায় এসএমসিসিআই এর কনফারেন্স হলে জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড.এ,কে, আব্দুল মোমেনের সাথে সিলেটের ব্যবসায়ীদের নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) এর ১ম সহ-সভাপতি হাসিন আহমদ সভাপতিত্বে ও সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) সচিব মো. জাহাঙ্গীর হোসেনের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন।

সভায় বক্তারা বলেন , সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর হতে আন্তর্জাতিক ফ্লাইট চালুকরণ সিলেটের প্রবাসী তথা সিলেটের আপামর জনগণের প্রাণের দাবী, কিন্তু বিমানের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীর যোগসাজশে তা বাস্তবায়িত হচ্ছে না।

বক্তারা আরও বলেন সিলেটের জনগণ অতীতেও আন্দোলনের মাধ্যমে বিভিন্ন দাবিদাওয়া আদায় করেছে। প্রয়োজনের এখনও রাজপথে আন্দোলন করবে।

ব্যবসায়ী নেতৃবৃন্দরা বলেন, ফুটপাত আজ হকারদের দখলে। যারা সরকারকে বিভিন্ন প্রকার ট্যাক্স ও কর দিয়ে ব্যবসা করছে তাদের দাবী হচ্ছে ফুটপাতকে অচিরে অবৈধ হকারদের হাত থেকে মুক্ত করা। ব্যবসায়ীরা এমনিতেই আজ ক্ষতিগ্রস্ত তাই আলীয়া মাদ্রাসার মাঠ সহ শহরের প্রাণকেন্দ্রে যাতে কোনপ্রকার বাণিজ্যমেলা আয়োজন করে যেন ব্যবসায়ীদের আর ক্ষতিগ্রস্ত করা না হয়।

বক্তারা আরও বলেন, সিলেটের পর্যটন খাতের উন্নয়ন হলে সিলেটের ব্যবসায়ীক উন্নতি সাধিত হবে এবং নতুন নতুন কর্মসংস্থান এর সৃষ্টি হবে। এর জন্য সিলেটের খনিজ সম্পদ আহরণের জন্য স্পষ্ট একটা নীতিমালা আবশ্যক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জননেত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমি দেশে এসেছি, সিলেটের ব্যবসায়ীদের সকল যুক্তি দাবী দাওয়া আদায়ে সবসময় সচেষ্ট থাকব। আমাকে সময় দিতে হবে। আমি আপনাদের সকল দাবী দাওয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পৌছাতে সহায়তা করব। আমি আপনাদের জন্য কাজ করতে চাই, আমি আপনাদের সকলের সহযোগিতা চাই। সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) কে তিনি ধন্যবাদ জানান আজকের এই সভা আয়োজন করার জন্য।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন এসএমসিসিআই এর সহ সভাপতি আফজাল রশীদ চৌধুরী, পরিচালক আব্দুল জব্বার জলিল,শফিউল আলম চৌধুরী নাদেল, মৌলানা খায়রুল হোসেন, হুরায়রা ইফতার হোসেন,সুমেয়াত নুরী চৌধুরী, মো. মুহিতুল বারী, মোয়াম্মীর হোসেন চৌধুরী, তাহমিন আহমদ, কাজী মকবুল হোসেন এবং সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সকল শ্রেণির সদস্যবৃন্দ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সিলেট গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক শফিকুর রহমান। আল-হামরা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিপন। সিলেট ছাত্র ও যুবকল্যাণ ফেডারেশনের চেয়ারম্যান এইচ,এম রহমান। বিশিষ্ট ট্র্যাভেল ব্যবসায়ী সৈয়দ আব্দুল কুদ্দুছ, সিলেট ট্যুারিষ্ঠ ক্লাবের সভাপতি হুমায়ুন কবির লিটন। 

আপনার মন্তব্য

আলোচিত