ডেস্ক রিপোর্ট

২১ ডিসেম্বর, ২০১৫ ১৬:৪৪

ফুটপাত দখলমুক্ত করার দাবীতে স্মারকলিপি পেশ

নগরীর ফুটপাত দখলমুক্ত করার দাবীতে সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ গতকাল ২১ ডিসেম্বর সোমবার দুপুর ১২টায় সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করে।

পরিষদের আহবায়ক কিবরিয়া হোসেন নিঝুম ও সদস্য সচিব মোঃ এহছানুল হক তাহেরের নেতৃত্বে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমানের হাতে এ স্মারকলিপি হস্তান্তর করা হয়। এ সময় পরিষদের যুগ্ম আহবায়ক আব্দুর রউফ, সাংগঠনিক সচিব মোঃ জাকারিয়া ইমরুল, যুগ্ম সদস্য সচিব এ.কে কামাল হোসেন, অর্থ সচিব মোঃ হাবিবুর রহমান, যুগ্ম অর্থ সচিব মোঃ রূপন খান, যুগ্ম প্রচার সচিব জাহেদুল ইসলাম জাফর প্রমুখ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, আমরা সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্গত নগরীর বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা সরকারের নির্ধারিত ইনকাম ট্যাক্স, ভ্যাট, ট্রেড লাইসেন্স ও ব্যবসা সংক্রান্ত যাবতীয় ফি প্রদান করে ব্যবসা পরিচালনা করে আসছি। দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে, বর্তমানে আমরা বিভিন্ন প্রতিকুলতার শিকার।

তন্মধ্যে আমরা ব্যবসায়ীরা ব্যবসা পরিচানা করার ক্ষেত্রে ব্যবসা প্রতিষ্ঠানের ভাড়া, কর্মরত কর্মচারীদের বেতন, বিদ্যুৎ বিল সহ ব্যবসা প্রতিষ্ঠানের বিভিন্ন রকমের খরচ সংগ্রহে হিমশিম খাচ্ছি।

তার মধ্যে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে নির্ধারিত ব্যবসা প্রতিষ্ঠানের বাহিরে ফুটপাত দখল করে স্বার্থলোভী গুটিকয়েক অর্থলোভী মহানগরের হাজার হাজার ব্যবসায়ীদের ব্যবসার অবস্থান উপেক্ষা করে রাস্তায় বিভিন্ন ধরনের পসরা সাজিয়ে ফুটপাত দখলদারিত্বের মাধ্যমে সর্বস্তরের ব্যবসায়ীদের ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি ব্যবসায়ীদের মারাত্মক ভাবে হুমকি স্বরূপ। ফুটপাত দখলমুক্ত করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়। 

আপনার মন্তব্য

আলোচিত