নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর, ২০১৫ ১৭:৪৩

শ্রুতির পিঠা উৎসব শুক্রবার

ছয়টি ঋতুর দেশ বাংলাদেশ। প্রতিটি ঋতু স্ব-মহিমায় আমাদের বাঙালি সংস্কৃতির সাথে জড়িয়ে আছে ওতপ্রোতভাবে। পিঠা পায়েস পুলি নাড়ুর কথা উঠলেই শীত ঋতু আমাদের সামনে এসে পড়ে। যার প্রভাব বাঙালি সমাজ ও জাতীয় জীবনে অনস্বীকার্য। প্রতি শীতে শুরু হয় ঘরে ঘরে পিঠা পুলির উৎসব।

বাঙালি সংস্কৃতির এই বর্ণাঢ্য আয়োজনকে সবার সামনে তুলে ধরার জন্য এবং নতুন বছরে নতুন আমেজ দিতে ঐতিহ্যবাহী সাহিত্য সাংস্কৃতিক সংগঠন শ্রুতি-সিলেট এর ষোল বছরে পদার্পণ উপলক্ষে আগামীকাল ১৮ পৌষ ১৪২২ বাংলা, ১ জানুয়ারি ২০১৬ রোজ শুক্রবার সকাল ৭টা- রাত ৮ ঘটিকা পর্যন্ত ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে শ্রুতি পিঠা উৎসব ১৪২১২ বাংলা।

এছাড়া প্রতি বছরের ন্যায় এবার থাকবে দিনব্যাপী আয়োজনে রয়েছে প্রভাতি অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বৈকালিক পর্ব, বাউল মেলা, পিঠা মেলা ও প্রতিযোগিতা।

এবার পিঠা মেলা ও প্রতিযোগিতায় অসংখ্য প্রতিযোগী অংশগ্রহণ করবে। পিঠা ঘর গুলো প্রদর্শন করে গ্রাম বাংলার পিঠা এগুলোর মধ্যে উল্লেখ যোগ্য পিঠা যেমন ভাপা পিঠা , পুলি পিঠা , দুধ পিঠা, চিতাই পিঠা, দুধ চিতই, পাটি সাপটা, খির পিঠা, তালের পিঠা, খেজুরী পিঠা, সন্দেশ, চুঙা পিঠা সহ প্রায় শত শত পিঠা প্রদর্শিত হবে।

পিঠামেলা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় নাম অন্তর্ভুক্তির জন্য ০১৮১৯৫৬০৮৬০,০১৬১৫০২৪২০৫,০১৭১৭৬৭৪৩১০ এই নাম্বার গুলোতে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত