সিলেটটুডে ডেস্ক

২৬ জুলাই, ২০২৩ ১০:৩৮

শুহাদায়ে কারবালার স্মরণ আমাদেরকে উজ্জীবিত করে: রেদওয়ান ফুলতলী

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি ও মাসিক পরওয়ানার সম্পাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী ফুলতলী বলেন, আশুরা যদিও ইসলামের ইতিহাসে অসংখ্য ঘটনায় তাৎপর্যপূর্ণ তথাপি ইমাম হুসাইন (রা.) এর শাহাদাত এই দিনটিকে আমাদের কাছে অন্যভাবে স্মরণ করিয়ে দেয়। শুহাদায়ে কারবালার স্মরণ আমাদের ঈমানকে মজবুত করে ত্যাগের মানসিকতায় জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সাহস যোগায়। জালিমের বিরুদ্ধে ইমাম হুসাইন (রা.) আমাদের আদর্শ। তিনি রাসুলুল্লাহ (সা.) এর প্রিয় দৌহিত্র, তাঁর ভালোবাসা আল্লাহ ও রাসুল (সা.) এর ভালোবাসা লাভের মাধ্যম। এজন্য ইমাম হুসাইন (রা.) এর শাহাদাতকে পাশ কাটিয়ে যাওয়ার যেমন সুযোগ নেই তেমনি ইয়াজিদের পক্ষে ওকালতি জুলুম ও ইমান বিধ্বংসী। ইতিহাস পরিবর্তনের সকল অপচেষ্টা রুখে দিতে তালামীয কর্মীদের আরও অধ্যবসায়ী ও সচেতন থাকতে হবে।

মঙ্গলবার (২৫ জুলাই) বাদ জোহর সংগঠনের সিলেট বিভাগীয় কার্যালয়ে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট (পূর্ব) জেলার আয়োজনে পবিত্র আশুরার তাৎপর্য ও শুহাদায়ে কারবালার স্মরণে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সিলেট (পূর্ব) জেলার সভাপতি মুহাম্মদ জিল্লুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হোসাইন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সহ অফিস সম্পাদক মারুফ আহমদ ও সিলেট (পূর্ব) জেলার সাবেক সভাপতি হাফিজ ছাদ উদ্দীন।

এসময় অন্যান্যের মধ্যে সেমিনারে উপস্থিত ছিলেন জেলা সহ-প্রচার সম্পাদক আহমদ আল মনজুর, সহ অফিস সম্পাদক মুহাম্মদ জায়দুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক আব্দুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক শরীফ উদ্দিন, সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক রেদওয়ান হোসেন, আবু তায়্যিব রুবেল, সদস্য জুবেল আহমদ, দেলওয়ার হোসেন, নিজামুল ইসলাম রেদওয়ান, সৈয়দ গোলাম কিবরিয়া, মাহবুব আহমদ, হাবিবুর রহমান হিফজুর, মাহদি হাসান সুমন, মুহিবুর রহমান, সৈয়দ মোস্তফা আসাদ, কামরুল হাসান, সিদ্দিকুর রহমান, আবু উবায়দা মো. সায়েম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত