সিলেটটুডে ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০১৭ ১৯:১৪

গণতান্ত্রিক সমাজ নির্মাণে ঐক্যবদ্ধ হোন : সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার উদ্যোগে স্বৈরাচারবিরোধী ছাত্র প্রতিরোধ দিবস উপলক্ষে এক আলোচনা সভা সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্বৈরাচারবিরোধী আন্দোলনের নেতা, রাজনৈতিক বিশ্লেষক ড. নেছার আহমদ ও বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের এম সি কলেজ শাখার আহবায়ক এম এ ওয়াদুদ, শাহ্ খুররম ডিগ্রী কলেজ শাখার আহবায়ক এনামুল হক সামি, ছাত্রনেতা সঞ্জয় শর্মা, সাজ্জাদ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৮৩ সালে ১৪ ফেব্রুয়ারি স্বৈরাচার এরশাদ সরকারের গণবিরোধী শিক্ষানীতির বিরুদ্ধে এবং সর্বজনীন, বিজ্ঞানভিত্তিক,সেক্যুলার ও গণতান্ত্রিক শিক্ষানীতির দাবিতে আন্দোলনরত ছাত্রদের উপরে পুলিশের বেপরোয়া গুলিতে নিহত হয় জয়নাল, জাফর, দীপালী সাহা সহ বেশ কয়েকজন শিক্ষার্থী। আজ এতবছর পেরিয়ে গেলেও বাস্তবায়িত হয়নি সেই কাঙ্ক্ষিত গণতান্ত্রিক শিক্ষানীতি ও গণতান্ত্রিক সমাজ। বরং শাসক শ্রেণি সুকৌশলে পাশ্চাত্য অপসংস্কৃতি ভ্যালেন্টাইন ডে’র আড়ালে ১৪ই ফেব্রুয়ারির ইতিহাসকে চাপা দেওয়ার অপচেষ্টায় লিপ্ত।

বক্তারা ১৪ ফেব্রুয়ারির ইতিহাস থেকে শিক্ষা ও প্রেরণা নিয়ে সর্বজনীন, বিজ্ঞানভিত্তিক, সেক্যুলার ও গণতান্ত্রিক শিক্ষানীতি বাস্তবায়নে এবং গণতান্ত্রিক সমাজ নির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত