সংবাদ বিজ্ঞপ্তি

২৭ ফেব্রুয়ারি , ২০১৭ ১৫:৪২

চাহিদা পূরণে ব্যর্থতার জন্যই চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন দর্শকরা

সিলেট প্রেসক্লাবে মতবিনিময়কালে বক্তারা

আমাদের দেশের দর্শকরা চলচ্চিত্র কিংবা টেলিভিশন বিমুখ নন। শুধুমাত্র ভাল অনুষ্ঠান কিংবা দর্শকদের চাহিদা পূরণে ব্যর্থতার জন্যই দর্শকরা মুখ ফিরিয়ে নিচ্ছেন। সাম্প্রতিক সময়ে দর্শক-শ্রোতাদের সাথে এই দূরত্বটা ক্রমশ দৃশ্যমান হচ্ছে। যা আমাদের দেশীয় সংস্কৃতি ও গণমাধ্যম শিল্পের জন্য অশনি সংকেত। এই অবস্থার উত্তরনে দর্শক শ্রোতাদেরকে সোচ্চার হতে হবে। দর্শকের রুচি ও চাহিদার প্রতি গুরুত্ব দিয়ে বিষয় ও অঞ্চল ভিত্তিক অনুষ্ঠান নির্মাণ ও সম্প্রচার সময় নির্ধারণ সম্পর্কে বাস্তবসম্মত ও কার্যকর পদক্ষেপ নিলেই এ পরিস্থিতির উন্নতি সম্ভব।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট প্রেসক্লাবে চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা এবং দর্শক শ্রোতা বাংলাদেশ এর আহবায়ক শহিদুল আলম সাচ্চু'র সাথে সিলেটের সাংবাদিকদের মতবিনিময়কালে বক্তারা এসব কথা বলেন।

সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বক্তব্য দেন চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা এবং 'দর্শক শ্রোতা বাংলাদেশ' এর আহবায়ক শহিদুল আলম সাচ্চু, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সহ সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, দৈনিক কাজিরবাজারের সিনিয়র রিপোর্টার জেড এম শামসুল, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মনজু, সাবেক সভাপতি মঈনুল হক বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলিম শাহ, সজল ছত্রী, ইকরা বাংলা টিভি ইউকে'র প্রতিনিধি আহমাদ সেলিম, ক্লাবের নির্বাহী সদস্য কাউসার চৌধুরী, কামরুল ইসলাম, চ্যানেল ২৪ এর ব্যুরো প্রধান গোলজার আহমেদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, দর্শক শ্রোতা বাংলাদেশ এর কেন্দ্রীয় সদস্য স্থপতি সোয়েব উল আলম, ইয়ামিন জুয়েল, ধ্রুবজ্যোতি দে প্রমুখ।

মতবিনিময় সভায় প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরকে আহবায়ক ও সদস্য আব্দুল আলিম শাহকে সদস্য সচিব করে ২৩ সদস্যের দর্শক শ্রোতা সিলেট প্রেসক্লাব ইউনিট গঠিত হয়। কমিটির সদস্যরা হলেন- সমরেন্দ্র বিশ্বাস সমর, জেড এম শামসুল, কামকামুর রাজ্জাক রুনু, আব্দুর রশিদ মো. রেনু, বাপ্পা ঘোষ চৌধুরী, মঈন উদ্দিন মনজু, আহমাদ সেলিম, আনিস রহমান, মঈনুল হক বুলবুল, শাহাব উদ্দিন শিহাব, নূর আহমদ, কাউসার চৌধুরী, আহমদ মারুফ, কামরুল ইসলাম, মারুফ আহমদ, মানাউবি সিংহ শুভ, শেখ আশরাফুল আলম নাসির, সজল ছত্রী, লিটন চৌধুরী, গোলজার আহমেদ ও শ্যামানন্দ দাশ।

 

আপনার মন্তব্য

আলোচিত