সিলেটটুডে ডেস্ক

০৮ মার্চ, ২০১৭ ২২:৩৯

সিলেটে মণিপুরী ভাষা উৎসব ও শিশু মেলা শুক্রবার

বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের আয়োজনে মণিপুরী ভাষা উৎসব ও শিশু মেলা আগামী ১০ মার্চ শুক্রবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

ভাষা উৎসব ও শিশু মেলার অনুষ্ঠানমালায় রয়েছে সকাল সাড়ে ১০ টায় উদ্বোধনী, দুপুর ১২ টায় ভাষা প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং বিকালে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা।

উৎসবের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, পেট্রিওটিক রাইটার্স ফোরাম মণিপুর ভারতের সহ-সভাপতি  য়াইস্কুল খাইরাকপম, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণব কান্তি দেব, সাহিত্য সাময়িকি ঙাকলৌ, মণিপুরের সম্পাদক ঙাথেম রবিচন্দ্র।

সমাপনি ও পুরস্কার বিতরণী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সমাজসেবী নীলিমা-এস সি সিনহা ট্রাষ্টের চেয়ারম্যান ও সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবি এডভোকেট এস সি সিনহা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পেট্রিওটিক রাইটার্স ফোরাম মণিপুরের লাইফ মেম্বার নারেংবম রাজীব কুমার সিংহ, ফিল্ম প্রডিউসার এন্ড সিনিয়র অভিনেতা এস মঙ্গলজাউ।

সন্ধ্যায় অনুষ্ঠিত হবে মণিপুর ভারত থেকে আগত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উৎসবে ‘বাংলাদেশকী থম্মোয়কোনদগী’ এবং ‘থোঙথাং অমতং শোয়খিবদা’ নামক দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন হবে। এবারের মণিপুরী ভাষা উৎসব ও শিশু মেলায় সহযোগিতায় থাকছে পেট্রিওটিক রাইটার্স ফোরাম মণিপুর, ভারত।

আপনার মন্তব্য

আলোচিত