সিলেটটুডে ডেস্ক

২৬ মে, ২০১৭ ২২:৩৬

লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ৪নং লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদের ২০১৭-১৮ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা উপলক্ষে এক সভা বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবীর আহমদ এর সভাপতিত্বে ও ইউপি সচিব মোহাম্মদ আব্দুল মুনিমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন।

উন্মুক্ত এ বাজেট ঘোষণা করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবীর আহমদ মুসন। চেয়ারম্যান আগামী অর্থ বছরের জন্য ৯২ লাখ ৮৬ হাজার টাকা আয় এবং ৯২ লাখ ৫০ হাজার টাকা ব্যয় ধরে বাজেট ঘোষণা করেন। বাজেটে বছর শেষে ৩৬ হাজার টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (অব:) আলতাফুল হক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউপি প্যানেল চেয়ারম্যান-১ আব্দুল করিম মানিক, প্যানেল চেয়ারম্যান-২ অমৃতা খানম, প্যানেল চেয়ারম্যান-৩ জামিল আহমদ, ৫নং ওয়ার্ড মেম্বার রুহেল আহমদ। উপস্থিত ছিলেন মেম্বার হেলাল আহমদ, আবুল মান্নান, দিলাল আহমদ, আতিকুর রহমান চৌধুরী, ইসমাইল আলী, তারেক আহমদ, তাছলিমা খাতুন ও শিমু বেগম, লক্ষ্মীপাশা বণিক সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, ব্যবসায়ী কামাল আহমদ, সৈয়দ জামিল আহমদ, ছাদিকুর রহমান চৌধুরী, বিশিষ্ট মুরব্বী আব্দুল মালিক, নুরুল আমান চৌধুরী, রুনু মিয়া, আব্দুল খালিক, চেরাগ মিয়া, সমাজসেবী লিজু আহমদ, আব্দুল আলীম তুহিন, আতিকুর রহমান প্রমুখ। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, বাজেট কি? বাজেট সম্পর্কে অনেকেই জানেন না। এই উন্মুক্ত বাজেট অনুষ্ঠান থেকে জনগণ উন্মুক্ত আলোচনার মাধ্যমে অনেক কিছু জানতে পারবেন।

তিনি বলেন, জনসম্মুখে বাজেট ঘোষণা জবাবদিহিতার একটি মাধ্যম। বাজেট শুনে জনগণ বিভিন্ন বিষয়ে প্রশ্ন করে তাদের অজানা বিষয়গুলো জানতে পারেন। তিনি আগামী দিনের উন্নয়নমূলক কাজগুলো সম্পন্ন করতে চেয়ারম্যান ও মেম্বারদের প্রতি আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত