সিলেটটুডে ডেস্ক

২৭ মে, ২০১৭ ১৭:২৯

সিলেট বিভাগের সেরা উদ্যোক্তা জার্নিমেকার্সজবস ডটকম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও বেটার স্টোরিজের উদ্যোগে দেশে প্রথম বারের মতো পালিত হলো ‘ন্যাশনাল ডেমো ডে’, সেই সাথে প্রদান করা হলো ‘বাংলাদেশ স্টার্টআপ এ্যাওয়ার্ড ২০১৭’। তথ্যপ্রযুক্তি খাতের নবীন উদ্ভাবনী উদ্যোগকে সম্মাননা জানানোর পাশাপাশি দেশীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের পরিচয় করিয়ে দিতেই এই আয়োজন।

‘বাংলাদেশ স্টার্টআপ এ্যাওয়ার্ড ২০১৭’ সিলেট বিভাগে থেকে জার্নিমেকার্সজবস ডটকম সেরা উদ্যোক্তার পুরস্কার গ্রহণ করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

মন্ত্রী বলেন প্রযুক্তির আসন্ন গন্তব্যস্থল হিসেবে বাংলাদেশ ইতোমধ্যে আন্তর্জাতিক পরিমণ্ডলে পরিচিতি লাভ করেছে। আমাদের তরুণ প্রজন্মকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। এসব নবীন উদ্যোক্তাই দেশের অর্থনীতিকে এগিয়ে নিবেন। নবীন উদ্যোক্তা গড়ে তুলতে যুবসমাজকে বিনিয়োগের জন্য অর্থায়নের সুযোগ করে দিতে হবে। নতুন উদ্যোক্তা তৈরির জন্য তথ্যপ্রযুক্তি হলো সম্ভাবনাময় খাতগুলোর একটি।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে ও এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদের সঞ্চালনায় 'তথ্য-প্রযুক্তি খাতে বিনিয়োগে বাংলাদেশ: সমস্যা ও সম্ভাবনা' শীর্ষক প্যানেল আলোচনায় অংশগ্রহণ করেন এটুআই প্রোগ্রামের পরিচালক (ইনোভেশন) মো. মোস্তাফিজুর রহমান, গ্রামীণ ফোনের সিইও (দায়িত্বরত) পিটার-বি ফারবার্গ, স্টার্টআপ বাংলাদেশের পলিসি এডভাইজর টিনা জাবিন, ভিসিপিইএবি এর সাধারণ সম্পাদক শওকত হোসেন এবং উবার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার হেড অব পাবলিক পলিসি শ্বেতা রাজপাল কোহলি।

ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (প্রশিক্ষণ) ইঞ্জিনিয়ার এনামুল কবির।

এছাড়াও সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, ভারত, চীন, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, নেদারল্যান্ডস ও অস্ট্রেলিয়া থেকে বিনিয়োগকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
    

আপনার মন্তব্য

আলোচিত