সিলেটটুডে ডেস্ক

৩১ মে, ২০১৭ ০১:৪৯

জিয়ার শাহাদত বার্ষিকীতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ইফতার

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের'৩৬ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার নগরীর দরগাহগেইটস্থ একটি হোটেলে, সমাজের সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ্ সিদ্দিকীর উদ্যোগে এক দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

ইফতারের আগে শিশুদের নিয়ে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দো'আ অনুষ্ঠিত হয়। দো'আ পরিচালনা করেন হাফিজ মোস্তাক আহমদ ও মাওলানা আব্দুল মন্নান। মোনাজাতে সাবেক প্রধানমন্ত্রী, বি.এন.পি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া , সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ জিয়া পরিবারের সকল সদস্যদের সার্বঙ্গিন সাফল্য কামনা করে ও ঘূর্ণিঝড় দুর্গত মানুষের জন্য সাহায্য চেয়ে আল্লাহর দরবারে ফরিয়াদ করা হয়। প্রয়াত আরাফাত রহমান কোকো'র আত্মার মাগফেরাত কামনা করা হয়।

শিশুদের উদ্দেশ্যে বক্তব্যকালে মিফতাহ্ সিদ্দিকী বলেন, আজ পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের ভুল ইতিহাস সন্নিবেশিত করা হয়েছে, আমাদের সঠিক ইতিহাস জানতে হবে, জিয়াউর রহমান শুধু এ দেশের স্বাধিনতার ঘোষনা দিয়েই বসে থাকেন নি, দীর্ঘ নয়টি মাস পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে রনাঙ্গনে সম্মুখ সমরে অংশগ্রহণ করে আমাদের মুক্তির লাল সূর্য্য উপহার দিয়েছেন, একটি স্বাধিন ভূ-খন্ড আমাদের উপহার দিয়েছেন , আবার স্বাধিনতা পরবর্ত্তীতে রাষ্ট্র ও সমাজ যখন তৎকালীন শাষকগোষ্ঠির হাতে পথহারা হয়ে পড়ে , তখন সময়ের প্রয়োজনে রাষ্ট্রকে সঠিক দিশায় ফিরিয়ে আনতে সামনে থেকে নেতৃত্ব দিতে পিছপা হননি।

একদলীয় শাসনব্যাবস্থার নাগপাশ থেকে বেরিয়ে এসে বহুদলীয় গনতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন, গোটা বাংলাদেশকে, ধর্ম, বর্ণ,গোত্র নির্বিশেষে সবাইকে এক সূতায় গাথতে বাংলাদেশী জাতীয়তাবাদের দর্শন আমাদের উপহার দিয়েছিলেন। আজকের শিশু আগামীদিনের ভবিষ্যত এঈ চিন্তাকে সামনে রেখে শিশুদের লেখাপড়ার জন্য তখন থেকেই পঞ্চম শ্রেণি পর্যন্ত অবৈতনিক শিক্ষা ব্যাবস্থা চালু করা হয়, নিরক্ষরতা দূরীকরণে স্বাক্ষরতা কর্মসূচী গ্রহণ করা হয় , তোমাদের এগুলো জানতে হবে। তোমাদের সঠিক ইতিহাস জানতে হবে , সঠিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। জিয়ার আদর্শে দেশ গড়তে আগামীদিনে সবাইকে এক একজন জিয়া হতে হবে। তিনি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করেন। ইফতার মাহফিলে মহানগর বি,এন,পি-র নেতৃবৃন্দ ও কর্মীরা অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত