সংবাদ বিজ্ঞপ্তি

১৯ জানুয়ারি, ২০১৮ ২২:৫৯

জাতীয় নিম্নতম মজুরী ১৮ হাজার টাকা ঘোষণা কর : শ্রমিক ফ্রন্ট

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা শাখার উদ্যোগে লাল পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকাল ৪টায় দলীয় কার্যালয়ের সম্মুখ থেকে মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সমাবেশে মিলিত হয়।
 
সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা আহ্বায়ক আবু জাফরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক ফ্রন্ট জেলার সাধারণ সম্পাদক শাহজাহান আহমদ, বিমানবন্দর থানার বাসদ সমন্বয়ক প্রণব জ্যোতি পাল, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারী, ছাত্র ফ্রন্ট মহানগর শাখার নেতা সঞ্জয় শর্মা।

সমাবেশ ও মিছিলে উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা বাসদ সমন্বয়ক জুবায়ের আহমদ চৌধুরী সুমন, দক্ষিণ সুরমা উপজেলা সমন্বয়ক পাপ্পু চন্দ, শ্রমিক ফ্রন্ট নেতা মাহবুব হাওলদার, চা শ্রমিক ফেডারেশনের সুরঞ্জিত মোদি, সাগর গোয়ালা, চৈতন্য প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পুঁজিবাদী সমাজ মুনাফার জন্য সবকিছু করতে শেখায়। মুনাফা বাড়াবার জন্য শ্রমিক ঠকায়, খাদ্যে ওষুধে বেজাল দেয়, মানুষের বিবেক নষ্ট করে। শ্রমিক যাতে ঐক্যবদ্ধ না হতে পারে সেজন্য আইন তৈরি করে। শ্রমিকের ন্যায্য মজুরী, গণতান্ত্রিক শ্রম আইন, ট্রেড ইউনিয়ন অধিকারের আন্দোলনকে পুঁজিবাদী সমাজ পাল্টানোর আন্দোলনে পরিণত করার জন্য শ্রমিকদের প্রতি আহ্বান জানান।

সমাবেশে বক্তারা জাতীয় নিম্নতম মজুরী ১৮ হাজার টাকা, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, চা শ্রমিকের দৈনিক মজুরী ৩০০ টাকা করা সহ শ্রমিকদের অন্যান্য ন্যায় সঙ্গত দাবি মেনে নেওয়ার জন্য আহ্বান জানান।

সমাবেশে বক্তারা গত রাত্রে দলীয় কার্যালয়ে সংগঠিত চুরির নিন্দা জানান এবং প্রশাসনকে তা উদঘাটনের জন্য আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত