সংবাদ বিজ্ঞপ্তি

২৫ জানুয়ারি, ২০১৮ ২২:২৭

এসআইইউতে আইসিটি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

তথ্য প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান আইটি ল্যাব সলিউশন্স লিমিটেডের  উদ্যোগে এবং সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) সহায়তায় 'Introduction with the Requirements & Demands of ICT Industry' বিষয়ক সেমিনার বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে শিক্ষার্থীদের আইসিটি শিল্পে কাজ করার জন্য নিজেদের  প্রস্তুত করতে কি ধরনের যোগ্যতা ও দক্ষতা অর্জন করতে হবে সে বিষয়ে তথ্য-উপাত্ত ভিত্তিক একটি পূর্ণাঙ্গ ধারণা দেয়া হয়। এতে তথ্য প্রযুক্তির এ যুগে আইসিটি সংক্রান্ত নানা সেক্টর ও কর্মক্ষেত্রে লোকবল নিয়োগের ক্ষেত্রে প্রতিষ্ঠানভিত্তিক নানা ধরনের কাজের ধরন, সুযোগ ও চাহিদা সম্পর্কেও বিশদভাবে তথ্য উপাত্তসহ পর্যালোচনা করা হয়।

সেমিনারে আলোচনা পর্বের পর প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। যার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের আইসিটি শিল্পক্ষেত্রে নিজেদের তৈরি করতে তাদের জানা অজানা নানা ধরনের তথ্য জানতে পারে।

সবশেষে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের আইটি ল্যাব সলিউশন্স লিমিটেড এর পক্ষ থেকে পুরস্কৃত করা হয়। এছাড়া আইটি ল্যাব সলিউশন্স লি. আয়োজিত তথ্য-প্রযুক্তি বিষয়ক সেমিনারটি আয়োজনে সর্বাত্নকভাবে সহায়তায় ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের বিভাগীয় প্রধান জনাব খালেদ হোসেইন।

উক্ত সেমিনারটি পরিচালনার দায়িত্বে ছিলেন আইটি ল্যাব সলিউশন্স লি. এর ডেভোলাপার মৃদুল কান্তি ভট্টাচার্য। এছাড়াও প্রশ্নোত্তর পর্ব ও কুইজ প্রতিযোগিতা সঞ্চালনায় অংশ নেন আইটি ল্যাব সলিউশন্স লি. এর সিনিয়র ডেভোলাপার কাউছার আহমেদ, ডেভোলাপার প্রশান্ত ভট্টাচার্য ও ডেভোলাপার প্রবাল ভট্টাচার্য।

পরিশেষে সিএসই বিভাগ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং অংশগ্রহনকারীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে আইটি ল্যাব সলিউশন্স লি. আয়োজিত উক্ত সেমিনারটির সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত