সংবাদ বিজ্ঞপ্তি

২৬ মার্চ, ২০১৮ ১৯:৪৩

বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে স্বাধীনতা দিবস পালন

সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ের মধ্য দিয়ে সোমবার বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের মদীনা মার্কেট ক্যাম্পাসে ৪৭তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়।

জাতীয় পতাকা উত্তোলন ও ছাত্র-ছাত্রীর সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে সকাল ১০ ঘটিকায় উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠান শুরু হয়। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষক  আলাউর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আহমদ চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের নির্বাহী পরিচালক  কাওসার জাহান কয়সর ও অর্থ বিষয়ক পরিচালক ফজলুর রহমান।

আলোচনা সভার শুরুতে আমাদের স্বাধীনতা সংগ্রাম, স্বাধীনতা দিবসের প্রেক্ষাপট ও ডিজিটাল বাংলাদেশ নিয়ে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী তাহমিনা আক্তার সোমা, নবম শ্রেণীর ছাত্রী সানজিদা আনজুম তন্বী ও একাদশ শ্রেণীর ছাত্রী তানজিম রহমান রাইসা চমৎকার বক্তব্য রাখেন। বিশেষ অতিথিগণ তাদের বক্তব্যে শিক্ষার্থীদের মননশীলতায় ভাষার প্রতি, স্বাধীনতার প্রতি এবং মুক্তিযুদ্ধের চেতনার প্রতি উত্তরোত্তর শ্রদ্ধাশীলতা বৃদ্ধির প্রয়োজনীয়তা তুলে ধরেন। প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দের পক্ষ থেকে বক্তৃতা প্রদান করেন বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ এ. কে. মাহমুদুল হক এবং প্রতিষ্ঠানের হাউজিং এস্টেট ক্যাম্পাসের ইনচার্জ নাজভীন আক্তার। এছাড়াও অভিভাবকবৃন্দের পক্ষ থেকে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক মোঃ আশরাফুল আলম, সাংবাদিক আব্দুল মুকিত অপি, কয়েছ উদ্দীন আহমেদ, মাহবুব চৌধুরী ও মুক্তিযোদ্ধা সন্তান তানিয়া লাইজু সুমি।

অভিভাবকগণ তাদের বক্তৃতায় এ শিক্ষা প্রতিষ্ঠানের ভূয়সী প্রশংসা করেন এবং বর্তমান অধ্যক্ষ জনাব জাহাঙ্গীর আহমদ চৌধুরীর সুদক্ষ নেতৃত্বে বিবিআইএস সিলেট অঞ্চলে শিক্ষার প্রসারে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।  প্রতিষ্ঠানের শিক্ষক সালেহ আহমেদ ও শিক্ষিকা হালিমা খানম-এর স্বতঃস্ফূর্ত সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।

আলোচনা সভা শেষে ২০১৭ সালে অনুষ্ঠিত পি.এস.সি ও জে.এস.সি. পরীক্ষায় এ-প্লাস প্রাপ্ত  শিক্ষার্থী ও IGCSE, A’ Level পরীক্ষার মে-জুন ২০১৭ সেশনে কৃতীত্বপূর্ণ ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের হাতে সম্মানসূচক পদক তুলে দেন অধ্যক্ষ ও বোর্ড অফ ডিরেক্টরদের পরিচালকবৃন্দ। প্রতিষ্ঠানের শিক্ষক  সৈয়দ মেহেদী মাহবুব-এর উপস্থাপনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয় এবং উপস্থিত সকলের প্রতি অধ্যক্ষের ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে এ বর্ণাঢ্য আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত