সংবাদ বিজ্ঞপ্তি

১৩ মে, ২০১৮ ১৫:৫৬

উৎসব-আনন্দে দে-ছুট ভ্রমণ সংঘ’র ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

‘আসুন পাহাড়, বনায়ন রক্ষা করি-ভবিষ্যৎ প্রজন্ম নিরাপদ রাখি’ এই স্লোগানে ভ্রমণ প্রিয় সংগঠন “দে-ছুট ভ্রমণ সংঘ” এর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (১ মে) রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায় স্থানীয় প্রশান্তি পার্কে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দে-ছুট ভ্রমণ সংঘ’র প্রতিষ্ঠাতা প্রধান সংগঠক মো. জাভেদ হাকিম, সদস্য নুরুদ্দিন রাজন, রনি মৃধা, ফরিদ মাসুম প্রমুখ শুভেচ্ছা বক্তব্য দেন।

সংগঠনের প্রধান সংগঠক মো. জাভেদ হাকিম তার বক্তব্যে বলেন, ‘১৯৯৩ সালে পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি ভ্রমণের মধ্য দিয়ে আজকের দে-ছুট ভ্রমণ সংঘ’র পথ চলা শুরু। দীর্ঘ এই সময় ধরে সংগঠন পরিচালনা ও দেশ-বিদেশের নানান জায়গা ভ্রমণ করতে গিয়ে বিভিন্ন অভিজ্ঞতা সঞ্চয় হয়েছে। পাহাড়ে ঘোরাঘুরি দিয়ে শুরু হওয়াতে দে-ছুট এর বন্ধুদের মনমানসিকতাও পাহাড়ের মতই বিশাল।’

মো. জাবেদ হাকিম তার বক্তব্যে দে-ছুট ভ্রমণ সংঘের পরিচিতি আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার সুযোগ করে দেওয়ায় বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালের সম্পাদকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি সংগঠনের নিবেদিত প্রাণ খন্দকার মোস্তাক, মো. জসিম উদ্দিন, মুজাহিদুল ইসলাম জয়, জহির উদ্দিন উজ্জ্বল, আরাফাত রহমান, নাজীব মোহাম্মদ, ফাহিম হোসাইন, কাইউম হোসাইন ও মমিনুল হকের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উৎসবের আমেজে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শেষে সংগঠনের প্রিয়মুখদের সাথে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন মো. জাভেদ হাকিম।

উল্লেখ্য, ১৯৯৩ সালে পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি ভ্রমণের মধ্য দিয়ে দে-ছুট যাত্রা শুরু করেছিল। যাত্রার পর থেকে সংগঠনটি দেশের বিভিন্ন এলাকার প্রাকৃতিক স্থানে ভ্রমণের পাশাপাশি ছিন্নমূল ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করে আসছে।

এছাড়া সংগঠনের প্রধান সংগঠক ভ্রমণ লেখক মো. জাবেদ হাকিম ভ্রমণ পিপাসু ও প্রকৃতিপ্রেমী মানুষদের জন্য নতুন নতুন প্রাকৃতিক স্থানের বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে লিখে থাকেন।

আপনার মন্তব্য

আলোচিত