সংবাদ বিজ্ঞপ্তি

২৫ আগস্ট, ২০১৮ ২০:৪২

কোম্পানীগঞ্জ যুবলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ককে অবাঞ্ছিত ঘোষণা

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের অবাঞ্ছিত ঘোষণা করে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন ওই আহ্বায়ক কমিটিরই অন্যান্য নেতৃবৃন্দ। শোকের মাস আগস্টে দলীয় গঠনতন্ত্রের বিপরীতে উপজেলার ৬ ইউনিয়নে যুবলীগের কমিটি দেওয়ায় আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ককে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।
 
শনিবার (২৫ আগস্ট) কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির ১৩ সদস্যের স্বাক্ষরিত এই স্মারকলিপিটি প্রদান করা হয় বলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য এম. সুহেল আহমদ।

বিজ্ঞপ্তিতে তিনি জানান, যুবলীগের আহ্বায়ক হাজী আলা উদ্দিন, যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান ও রাসেলকে সংঘটন থেকে অব্যাহতি দেয়া ও ৬ ইউনিয়ন কমিটি বিলুপ্ত ঘোষণার দাবি জানানো হয় ওই স্মারকলিপিতে।

স্মারকলিপির বারাত দিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গেল বছরের ১৮ জুলাই কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক পত্রে কোম্পানীগঞ্জে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর থেকে নেতৃবৃন্দ উপজেলার ৬টি ইউনিয়নে কর্মী সম্মেলন করেন। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও দেশপ্রেমে উদ্বুদ্ধ, তরুণ, মেধাবী ও রাজপথের অকুতোভয় সৈনিকদের নিয়ে প্রতিটি ইউনিয়নের যুবলীগের কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু যুবলীগের আহ্বায়ক হাজী আলা উদ্দিন, যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান ও রাসেল কমিটির অন্যান্য নেতৃবৃন্দকে না জানিয়ে অযোগ্য, অদক্ষ ও স্বাধীনতা বিরোধীদের নিয়ে মোটা অংকের অর্থের বিনিময়ে ৬ ইউনিয়নের কমিটি প্রদান করেন। এতেকরে উপজেলা যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। নেতৃবৃন্দের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

ওই স্মারকলিপির অনুলিপি সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক, সিলেট-৪ আসনের সংসদ সদস্য, যুবলীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, জেলা যুবলীগের সভাপতি/সাধারণ সম্পাদক ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি/ সাধারণ সম্পাদক বরাবর প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত